বুধবার , নভেম্বর ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় মাশরাফি-সাকিব

স্পোর্টস ডেস্ক.

প্রকাশ হলো বর্ষসেরা ক্রীড়াবিদদের তালিকা। বাংলাদেশের ক্রিকেট, ফুটবল, শ্যুটিং, ট্র্যাকসহ বিভিন্ন ক্ষেত্রে ১৪টি বিভাগে পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদের নাম আছে এই তালিকায়। বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতেও উঠবে পুরস্কার।

১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও সংশ্লিষ্টদের পুরস্কৃত করার এই ধারা চালু করেছে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি (বিএসপিএ)। আসছে বছরের ছয় জানুয়ারি জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে ২০১৭ সালের বর্ষসেরা ক্রীড়াবিদদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। এ বিষয় সোমবার স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

শুধু বিচারক নয় অনলাইনে দর্শকদের সরাসরি ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড নামেও পুরস্কার দেওয়া হবে। এই পুরস্কারের জন্য চারজনের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। সেখানে জায়গা পেয়েছেন মাশরাফি, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব, টেস্টের সহ-অধিনায়ক অল-রাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ এবং ফুটবলার জাফর ইকবাল। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন এই পুরস্কার। 

বিভিন্ন ক্রীড়া ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের বিচারে সেরা পুরস্কারের জন্য মনোনয়নের তালিকায় আছেন সেরা ক্রিকেটার সাকিববর্ষসেরা ফুটবলার জাফর ইকবালবর্ষসেরা দাবাড়ু এনামুল হোসেন রাজীববর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা।

এছাড়া বর্ষসেরা শ্যুটার হিসেবে মনোনীত হয়েছেন অর্নব সারার লাদিফবর্ষসেরা সাঁতারু জোনায়না আহমেদবর্ষসেরা উদীয়মান অ্যাথলেট জহির রায়হানবর্ষসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন (ক্রিকেট)বর্ষসেরা সংগঠক মাহফুজা আক্তার কিরণ (ফুটবল)বর্ষসেরা পৃষ্ঠপোষক রবি। এই তালিকার বাইরে বিশেষ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায় (ফুটবল)।

সূত্র : প্রিয়.কম

error: Content is protected !!