সোমবার , আগস্ট ২৬, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

খুশকি দূর করে অ্যালোভেরার প্যাক


জীবনধারা ডেস্ক

শুষ্ক চুলে খুশকির প্রকোপ দেখা দেয় বেশি। বিশেষ করে শীতকালে আরও বাড়ে খুশকির সমস্যা। খুশকি দূর করতে চাইলে চুল পরিষ্কার রাখতে হবে সবসময়। অ্যালোভেরার কয়েকটি ঘরোয়া প্যাকের সাহায্যে দূর করতে পারেন বিরক্তিকর খুশকি।
অ্যালোভেরা দই
২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ২ টেবিল চামচ টক দই মেশান। মিশ্রণটি ভালো করে লাগান চুলের আগা থেকে গোড়া পর্যন্ত। শাওয়ার ক্যাপ পরে অপেক্ষা করুন এক ঘণ্টা। শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
অ্যালোভেরা লেবু
২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন। দেড় ঘণ্টা পর কুসুম গরম পাইনি দিয়ে চুল ধুয়ে ভেষজ শ্যাম্পু ব্যবহার করুন।
মেথি অ্যালোভেরা
২ টেবিল চামচ মেথি সারারাত ভিজিয়ে রাখুন পানিতে। পরদিন বেটে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ২০ মিনিট পর ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।
মেহেদি অ্যালোভেরা
২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ টেবিল চামচ মেহেদি মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি দিতে পারেন। পেস্টটি এক থেকে দেড় ঘণ্টা চুলে লাগিয়ে রাখুন। ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন।
অ্যালোভেরা নারকেল তেল
সমপরিমাণ অ্যালোভেরা জেল ও নারকেল তেল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। আধা ঘণ্টা অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

সূত্রঃ বোল্ডস্কাই

error: Content is protected !!