শুক্রবার , জুলাই ২০, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

২৫ বছর পুর্তি উপলক্ষে জামালপুরের দুই গুণীজনকে সংবর্ধনা দিলো লোকজ

স্টাফ করসপনডেন্ট

জামালপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন লোকজ সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার ২৫ বছর পুর্তি উপলক্ষে গুণীজন সম্মাননা দিয়েছে। ৫২’র ভাষা আন্দোলনে ভাষা সৈনিক হিসেবে অবদান রাখায় প্রয়াত মতি মিয়াকে মরনোত্তর এবং সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখায় রুবি আজনবীকে এই সংবর্ধনা দেওয়া হয়েছে।

আজ রোববার সন্ধ্যায় জামালপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও কবি অ্যাডভোকেট বাকী বিল্লাহ। এ সময় লোকজের সভাপতি অ্যাডভোকেট সোলায়মান হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার মেহেদী হাসান, প্রবীণ সাংবাদিক এ এ কে মাহমুদুল হাসান দারা মিয়া, সাহিত্যক রুমি আজনবী, ভাষা সৈনিক মতি মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক একে এম আশরাফুজ্জামান স্বাধীন, লোকজের সাধারণ সম্পাদক মো: খায়রুল কবির, অরূপ কাহালী প্রমুখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অঙ্গনে অবদানের জন্য রুমি আজনবী এবং ভাষা আন্দোলনে অবদানের জন্য ভাষা সৈনিক মতি মিয়ার ছেলে একে এম আশরাফুজ্জামান স্বাধীনের হাতে সম্মাননা ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে চ্যানেল আইন সেরা কন্ঠের শিল্পী আলিফ লায়লা মৌসুমী, ম্যাজিক বাউলিয়ানার শিল্পী ইউনুস আলী, বাউল শিল্পী বিপ্লব মন্ডলসহ লোকজের শিল্পীরা গান পরিবেশন করে।