রবিবার , সেপ্টেম্বর ২২, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

দুই প্রতিবন্ধীর মুখে হাসি ফুটালো গোল্ডেন জামালপুর

স্টাফ করসপনডেন্ট

একটি মহতি উদ্যোগে দুই শারীরিক প্রতিবন্ধীর মুখে হাসি ফুটেয়েছে জামালপুরের ফেসবুক ভিত্তিক গ্রুপ গোল্ডেন জামালপুর।

গোল্ডেন জামালপুরের মডারেটর একে এম আশরাফুজ্জামান স্বাধীন জানান, আমাদের ফেসবুজ গ্রুপের উপদেষ্টা জাহাঙ্গীর সেলিম সম্প্রতি জামালপুর জেনারেল হাসপাতালে ঘুরতে এসে দুইজন শারীরিক প্রতিবন্ধীকে দেখতে পান। এদের মধ্যে ছানুয়ার নামে একজনের দুই পা হাটুর নিচ থেকে কেটে ফেলা হয়েছে। ছানুয়ারের  কেউ নেই, স্ত্রীও ছেড়ে চলে গেছে। অন্য আরেকজন অজ্ঞাত বাক ও শ্রবণ প্রতিবন্ধী কিশোর। ট্রেনে কাটা পড়ে এক পা হারিয়েছে, পরিচয়ও পাওয়া যায়নি। দু’জনই হাসপাতালের বেডে অনিশ্চিত ভবিষ্যত নিয়ে পড়ে আছে। এই দুজনের সহায়তা চেয়ে গোল্ডেন জামালপুরে স্ট্যাটাস দেন তিনি। তাতেই সাড়া দেন গোল্ডেন জামালপুরের এডমিন ডা: শামিমা সোবহান সেতু। গোল্ডেন জামালপুরের সদস্য সৈয়দ ফারুকের আর্থিক সহায়তায় দুই শারীরিক প্রতিবন্ধীর জন্য একটি ট্রাই সাইকেল এবং একটি ক্রেচের ব্যবস্থা হয়।

আজ শনিবার জামালপুর জেনারেল হাসপাতালে গিয়ে দুই পা হারানো  ছানুয়ারকে ট্রাই সাইকেল এবং এক পা হারানো বাক ও শ্রবণ প্রতিবন্ধী অজ্ঞাত কিশোরকে ক্রেচ দেওয়া হয়। এ সময় ওই দুই প্রতিবন্ধীর শত কষ্টের মাঝেও যেন আনন্দের হাসি ফুটে উঠে। এখন তারা অন্যের সহযোগিতা ছাড়া নিজেরাই চলাচল করতে পারবে।

এ সময় জামালপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা: সিরাজুল ইসলাম, আরএমও ডা: শফিকুল ইসলাম, ডা: ইকবাল, হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা আশিক আহম্মেদ, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, গোল্ডেন জামালপুরের মডারেটর একে এম আশরাফুজ্জামান স্বাধীন, সদস্য পিয়াল, আরেফিন ইয়ালিদ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!