মঙ্গলবার , অক্টোবর ১৫, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

একটাই পৃথিবী-একটাই বাংলাদেশ: বাাঁচাও পৃথিবী-বাাঁচাও বাংলাদেশ-বাঁচাও প্রজন্ম এই শ্লোগানে সনাক ময়মনসিংহের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত


নিউজ ডেস্ক
বিশ্ব জলবায়ু ধর্মঘট উপলক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), ময়মনসিংহের ইয়েস-ইয়েস ফ্রেন্ডস-স্বজন গ্রুপের উদ্যোগে শুক্রবার ২৭ সেপ্টেম্বর সকালে নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে এক মানবন্ধন ও লিফলেট ক্যাম্পেইন কর্মসূচির আয়োজন করা হয়।
জাতিসংঘের জলবায়ু বিষয়ক জরুরি সম্মেলনকে সামনে রেখে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দায়ী শিল্পোন্নত দেশসমূহের প্রতিশ্রুতি রক্ষার দাবিতে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। বিশ্ব জলবায়ু ধর্মঘট সফল করার লক্ষ্যে একটাই পৃথিবী, একটাই বাংলাদেশ, বাাঁচাও পৃথিবী, বাাঁচাও বাংলাদেশ, বাঁচাও প্রজন্ম এই শ্লোগানকে সামনে রেখে জলবায়ু পরিবর্তনের জন্য সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশগুলোর একটি হিসেবে বাংলাদেশ এ খাতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও নাগরিক অংশগ্রহণের মাধ্যমে সুশাসন নিশ্চিতের দাবি জানায়। মানববন্ধনে সনাক-টিআইবি’র পক্ষ হতে দাবী উত্থাপন করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটি (সনাক) ময়মনসিংহের সহ-সভাপতি মীর গোলাম মোস্তফা, বিডি-ক্লিন ময়মনসিংহের সদস্য ও ছড়াকার আলী ইউসুফ, স্বজন সমন্বয়ক মো: রোকনুজ্জামান, ইয়েস সহ-দলনেতা হাবিবুল্লাহ হায়দার, ফ্রেন্ডস সহ-দলনেতা মিনতী রাণী প্রীতি, ইয়েস সদস্য জাকিরুল ইসলাম প্রমূখ। বক্তারা বাংলাদেশের তরুণ সমাজের পক্ষে জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী শিল্পোন্নত দেশসহ বিশ্বের প্রতিটি দেশের প্রতিশ্রুতি রক্ষার আহ্বান জানান। মানবন্ধন হতে পৃথিবী-বাংলাদেশ ও নতুন প্রজন্মকে বাঁচানোর আহ্বান জানানো হয়। মানববন্ধনে বিশ্ব জলবায়ু ধর্মঘটের উপর ধারণপত্র পাঠ করেন ইয়েস সদস্য সায়মা জাহান মুন ও ইয়েস ফ্রেন্ডস সদস্য মেহেরাজ হাসান অভি। মানববন্ধনে আরো উপিস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটির সহ-সভাপতি মার্জিয়া বেগম, বিডি-ক্লিন ময়মনসিংহের বিভাগীয় সমন্বয়ক এডভোকেট মতিউর রহমান ফয়সাল, স্বজন সদস্য শুভ্র চক্রবর্ত্তীসহ স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন), ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এবং ইয়েস ফ্রেন্ডস গ্রুপ, বিডি-ক্লিন ময়মনসিংহসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ। মানববন্ধনটি সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মুহাম্মদ হাবিবুর রহমান নোমান।

error: Content is protected !!