রবিবার , ডিসেম্বর ৮, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

পূজার নাটকে ইরফান-তিশা

বিনোদন ডেস্ক

লেখক স্বাগতম নতুন লেখার খোঁজে শহর থেকে দূরে সুন্দরপুর ডাক বাংলোয় এসে উঠেছেন। বৃদ্ধ কেয়ারটেকার হরিপদ স্বাগতম বাবুর দেখাশোনার জন্য মেয়ে দুর্গাকে দায়িত্ব দেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে দেয়, মাঝে মধ্যে চা করে দেয়।

স্বাগতম লিখতে বসে মনের ভিতর নতুন লেখা হাতড়ে বেড়ায়। কিন্তু ভাবতে গিয়ে ভালো কিছু খুঁজে পায়না। দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে, এ বনে কী পাওয়া যায়? দুর্গা বলে, সবুজের গন্ধ পাওয়া যায়, অদৃশ্য আনন্দ পাওয়া যায়, পাওয়া যায় জীবনের ছন্দ।

আরো বলে, বাবু তোমাকে পদ্ম পুকুরে বনজ্যোৎস্না দেখাতে নিয়ে যাবো। একদিন দুর্গা স্বাগতমের জন্য বনে স্থাপিত পূঁজা মন্ডপে মা দুর্গার চরণতলে মিনতি করে মুক্তি প্রার্থনা করে। স্বাগতম মনে মনে বলে, এ তো সাক্ষাৎ মা দুর্গা। সে উপলব্ধি করে, জ্যোৎস্না আসলে বনে নয়; জ্যোৎস্না থাকে মানুষের মনে।’ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’।

অনুরূপ আইচের লেখা নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। নাটকটিতে লেখক স্বাগতম এর চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও দূর্গার চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা।

নাটকটিতে আরও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, জিয়াউল হাসান কিসলু প্রমূখ। নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ৮ অক্টোবর দশমীর রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে বিশেষ নাটকটি ।

error: Content is protected !!