রবিবার , সেপ্টেম্বর ২২, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

জামালপুরে ৫দিন ব্যাপি বৃক্ষরোপণ ও বৃক্ষমেলার উদ্বোধন

এম আলমগীর, স্টাফ করসপনডেন্ট

“শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় জামালপুরে ৫দিন ব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা এবং ফলদ বৃক্ষমেলা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে বকুলতলা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে অফির্সাস ক্লাব প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালী শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ফিতা কেটে ৫দিন ব্যাপি বৃক্ষরোপণ ও বৃক্ষমেলার উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা একেএম রুহুল আমিন। জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন বিপিএম পিপিএম বার, জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকার, পৌর সভার মেয়র আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ।

বক্তারা বলেন প্রত্যেককে কমপক্ষে ৩টি করে ফলদ ও ঔষধি গাছ লাগাতে হবে। পরিবেশ বাঁচাতে বেশি বেশি করে গাছ লাগালোর পরামর্শ দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) জাকিয়া সুলতানা। বৃক্ষরোপণ ও বৃক্ষমেলায় সর্বমোট ২৬টি স্টল রয়েছে।

error: Content is protected !!