সোমবার , আগস্ট ২৬, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরকারি ইসলামপুর কলেজের উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা ও দোয়া মাহফিল


লিয়াকত হোসাইন লায়ন, স্টাফ করসপনডেন্ট, ইসলামপুর
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনে সরকারি ইসলামপুর কলেজে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সরকারী ইসলামপুর কলেজ বৃহস্পতিবার দুপুরে এই সভার আয়োজন করে।


সমাজকর্ম হলরুমে আয়োজিত শোকসভায় অধ্যক্ষ সুলতান সালাউদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহম্মেদ। তিনি গভীর শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে স্মরন করে বিদেশে অবস্থানরত খুনীদের দ্রুত শাস্তির দাবী জানান। শিক্ষক পরিষদের সম্পাদক আহসান হাবীব রাজার সঞ্চালনায় অন্যানের মধ্যে প্রভাষক জুবায়দুর ইসলাম, প্রভাষক আনিসুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন। এ সময় কলেজের শিক্ষক মন্ডলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিল। আলোচনা সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে, ১৯৭৫ সালের এই দিন জাতি হারিয়েছে তার গর্ব, আবহমান বাংলা ও বাঙালির আরাধ্য পুরুষ, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এ দিনে বাঙালি জাতির ইতিহাসে কলঙ্ক লেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী কর্মকর্তা আর ক্ষমতালিপ্সু কতিপয় রাজনীতিক। রাজনীতির সঙ্গে সামান্যতম সম্পৃক্ততা না থাকা সত্ত্বেও বঙ্গবন্ধু পরিবারের নারী-শিশুরাও সেদিন রেহাই পায়নি ঘৃণ্য কাপুরুষ এই ঘাতকচক্রের হাত থেকে। সেদিন বঙ্গবন্ধুর সঙ্গে আরও প্রাণ হারান তার সহধর্মিণী, তিন ছেলেসহ পরিবারের ১৮ জন সদস্য। বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। জনমানস থেকে নিশ্চিহ্ন করার লক্ষ্যে ঘাতকরা ৪৪ বছর আগে যাকে হত্যা করেছিল, বাঙালির হৃদয়ে অবিনাশী হয়ে আছেন।

error: Content is protected !!