সোমবার , নভেম্বর ১৮, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সুযোগের অপেক্ষায় ছিলেন সাইফউদ্দিন

খেলাধুলা ডেস্ক

বিশ্বকাপের শুরু থেকেই বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৬ ম্যাচে শিকার করেছেন ১০ উইকেট। বল হাতে ছন্দে থাকলেও ব্যাটিংয়ে সে রকম কিছু করে দেখাতে পারছিলেন না।

অবশেষে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে সেটিকে দারুণভাবে কাজে লাগালেন তিনি। বাংলাদেশকে জেতাতে না পারলেও হাফসেঞ্চুরি হাঁকিয়ে নিজের ব্যাটিং সামর্থ্যের জানান দিয়েছেন সাইফ। তবে দলকে জেতাতে না পারায় হতাশ তিনি।

দুর্দান্ত হাফসেঞ্চুরিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে না পারায় আক্ষেপে পুড়ছেন সাইফউদ্দিন। তদুপরি হারলেও এ ম্যাচে ব্যাটিংয়ের সময় নিজের ওপর অগাধ আত্মবিশ্বাস ছিল তার। ফলেই রোমাঞ্চকর ইনিংসটি খেলতে সক্ষম হয়েছেন। কোহলি বাহিনীকে কাঁপিয়ে দেয়া ইনিংসের পর জানিয়েছেন, এমন সুযোগের অপেক্ষায় ছিলেন তিনি।

সাইফউদ্দিন বলেন, এমন সুযোগের অপেক্ষায় ছিলাম। ম্যাচ জেতানো বা এ রকম কিছু করার। এদিন আমার ব্যাটে-বলে হচ্ছিল। আমার আত্মবিশ্বাস ছিল, আমি পারব। কিন্তু দুর্ভাগ্যবশত হয়নি। এটি বাজে দিন ছিল।

২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসাধারণ ব্যাটিংয়ে বাংলাদেশকে জেতান সাইফ। বুমরাহ-ভুবনেশ্বর-শামিদের বিপক্ষে ব্যাট করার সময় সেখান থেকে অনুপ্রেরণা খুঁজেছেন তিনি। সঙ্গে ঘরোয়া ক্রিকেটে এমন পরিস্থিতিতে ব্যাটিংয়ের অভিজ্ঞতা ছিল। সব মিলিয়ে একক নৈপুণ্যে দলকে জেতাতে চেয়েছিলেন তিনি।

সাইফ বলেন, আমি বাংলাদেশকে কোনো আন্তর্জাতিক ম্যাচ জেতাতে পারিনি। অনূর্ধ্ব-১৯ এ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিং করে দলকে জিতিয়েছিলাম। বারবার আমি ওই দিনটার কথা স্মরণ করছিলাম। আমার মনে হচ্ছিল, আমি পারব। আমার চেষ্টা ছিল। কিন্তু হয়নি।

 

error: Content is protected !!