শনিবার , আগস্ট ২৪, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

জামালপুরে সড়ক দুর্ঘটনায় আইনজীবী নিহত হওয়ার প্রতিবাদে আইনজীবী সমিতির মানববন্ধন


রবিউল হাসান লায়ন
জামালপুরে সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমজাদ হোসেনের মৃত্যুর প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে জামালপুরে মানববন্ধন করেছে জেলা আইনজীবী সমিতি।


মঙ্গলবার সকালে অ্যাডভোকেট আমজাদ হোসেন নিহত হওয়ার ঘটনাস্থল জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ের মধ্যবর্তী স্থানে ঘন্টাব্যপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। জেলা আইনজীবী সমিতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মঞ্জুর কাদের বাবুল খান, এইচ আর জাহিদ আনোয়ার, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো: ওয়ারেছ আলী মামুন, নওয়াব আলী, নিহত অ্যাডভোকেট আমজাদ হোসেনের ছেলে মুনির প্রমুখ।

এ সময় বক্তারা অ্যাডভোকেট আমজাদ হোসেন সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার জন্য তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সাথে লাইসেন্স ও ফিটনেসবিহীন অটোরিক্সা চানানো বন্ধ, কার্যকরভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করা, ড্রাইভিং লাইসেন্সবিহীন ও অপ্রাপ্তবয়স্ক চালকদের গাড়ী চালানো, বেপোরোয়াভাবে গাড়ি চালানো নিয়ন্ত্রণ করাসহ নিরাপদ সড়কের দাবি জানান।


উল্লেখ্য, গত ৩০ জুন দুপুরে অ্যাডভোকেট আমজাদ হোসেন অটোরিক্সাযোগে জামালপুর জজ কোর্টে যাওয়ার পথে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ের মধ্যবর্তী স্থানে অটোরিক্সাটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গভীর ড্রেনে পড়ে যায়। এতে অ্যাডভোকেট আমজাদ হোসেন ও অটোরিক্সাচালক উভয়েই মারাত্মকভাবে আহত হন। পরে গুরুতর আহত অ্যাডভোকেট আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হলে ওইদিন রাতেই তার মৃত্যু হয়।

error: Content is protected !!