শনিবার , ডিসেম্বর ৭, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির শোকসভা অনুষ্ঠিত

স্টাফ করসপনডেন্ট
জামালপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের অনাকাঙ্খিত মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির শোকসভা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (১ জুলাই) দুপুরে জেলা আইনজীবী সমিতি কার্যালয় মিলনায়তনে জেলা আইনজীবী সমিতি শোকসভার আয়োজন করেন। শোকসভায় জেলা আইনজীবী সমিতির সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইনজীবী মঞ্জরুল কাদের বাবুল খাঁনের সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আইনজীবী জাহিদ আনোয়ার, আইনজীবী আমান উল্লাহ আকাশ, সিনিয়র আইনজীবী শহিদুল ইসলাম পাহলোয়ান, খলিলুর রহমান, মুহাম্মদ আলী জিন্নাহ, গোলাম নবী, মোজাহারুল ইসলাম, জামালপুর পাবলিক প্রসিকিউটর নির্মল কান্তি ভদ্র, আইনজীবী আব্দুল্লাহ, মাহফুজুর রহমান মন্টু, আফতাব উদ্দিন চৌধুরী, আলহাজ আমান উল্লাহ, মাহমুদুর রহমান, রফিকুল ইসলাম, শফিকুল ইসলাম আকাশ, আনোয়ারুল করিম শাহজাহান, সৈকত আলী প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এড. আব্দুল হাই, সহ-সাধারণ সম্পাদক আইনজীবী এনায়েত হোসেন হিটলার, আলতাফুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আইনজীবী মোস্তাফিজুর রহমান, সদস্য আইনজীবী লতিফা সুলতানা, আইনজীবী রাসেদুল ইসলাম খোকন, কামরুল হাসান পলাশ, কামাল উদ্দিন খানসহ অন্যান্য আইনজীবীগণ।

উল্লেখ্য, রবিবার (৩০ জুন) সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন জেলা প্রশাসকের কার্যালয় সামনে অটোরিক্সা দূর্ঘটনায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। হাসপাতালে পৌঁছার আগেই তিনি মৃত্যুবরণ করেন বলে জানা গেছে। শোকসভায় বক্তারা বলেন, এই মৃত্যু আমাদের সাবাইকে কাঁদিয়েছে, আমরা সবাই ব্যথিত, শোকাহত। আমরা এই মৃত্যুর বিচারের দাবীতে সবকিছু মিলিয়ে আমরা সোশ্যাল একশনে যেতে চাই। প্রতিদিন জামালপুর শহরে হাজার হাজার অটোরিক্সা চলছে এগুলোর কোন লাইসেন্স নেই, চালকদের কোন প্রশিক্ষণ নেই, অনুমোদন নেই, নিবন্ধনহীন গাড়ি চালাচ্ছে চালকরা। তারা না বুঝে না জেনেই চালক হয়ে যাচ্ছে। আর তারই জন্য প্রতিনিয়তই এমন অনাকাঙ্খিত দূর্ঘটানার শিকার হচ্ছে অনেকেই। জামালপুর পৌর শহর এক রাস্তার শহর। শহরে উত্তর দিক থেকে দক্ষিণ দিকে মানুষ সকাল হলেই অফিসসহ নানা কাজে শহরে আসেন। তখনই সৃষ্টি হয় যানযট। জামালপুরের জজকোর্ট এলাকায় একজন দক্ষ ও স্বক্ষম পুলিশ সদস্য দিয়ে ট্রাফিক নিয়ন্ত্রনের জন্য দীর্ঘদিন ধরে দাবী জানানো হলেও, জেলা পুলিশের একজন অদক্ষ পুলিশ কে এখানে নিয়োগ দেয়া হয়েছে বলে বক্তব্যে উল্লেখ করেন বক্তারা। বিভিন্ন সময় আইনশৃঙ্খলা মিটিং-এ এ বিষয়ে উল্লেখ করা হলেও প্রশাসন তা রক্ষা করেন নি। এই দূর্ঘটনার প্রতিবাদে জেলা প্রশাসক কার্যালয় সামনে মঙ্গলবার সকাল ১১টায় জেলা আইনজীবী সমিতির মানববন্ধ ও বিকাল সাড়ে ৩টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথাও বক্তারা উল্লেখ করেন। এ ঘটনায় আইনজীবী শহিদুল ইসলাম পাহলোয়ান কে আহবায়ক, মোহাম্মদ আলী জিন্নাহ সদস্য, নুরুল আমীনকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুততম সময়ে তদন্ত সাপেক্ষে সঠিক বিচার না পেলে আগামী দিনে কঠোর অন্দোলনের ঘোষণা দেয়া হয় শোকসভায়। পরে আইনজীবী আমজাদ হোসেনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন জজ কোর্ট জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মোঃ রবিউল ইসলাম।

error: Content is protected !!