শুক্রবার , আগস্ট ২৩, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সম্প্রীতির বাংলাদেশ

খালেদুল ইসলাম

বাংলাদেশকে নিয়ে হাজারো আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ যখন এগিয়ে চলছে তখন কিছু জ্ঞান পাপীর অপ্রাসঙ্গিক বক্তব্য আমাদের বিব্রত করছে। বাংলাদেশ ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর সাম্প্রদায়িকতাকে কবর দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির এক দেশে পরিনত হয়েছে। ঐতিহ্যগত ভাবেই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি দেশ। যেখানে আমরা হাজার হাজার বছর ধরে সকল ধর্মের মানুষ একসাথে বসবাস করছি। কিছুদিন যাবত বিশেষ এক গোষ্ঠীকে লক্ষ করা যাচ্ছে যে, সম্প্রীতি শব্দটাকে কুলশিত করতে চাচ্ছে। যেখানে পার্শ্ববর্তী দেশ ভারতে উগ্র হিন্দুত্ববাদের লালসার শিকার হচ্ছে হাজারো নিরীহ মুসলিম এবং কিছু ক্ষেত্রে হিন্দুরাও। সেখানে আমরা কাধে কাধ মিলিয়ে বসবাস করছি ভাইয়ের মতো।

বাংলাদেশ সন্ত্রাসবাদ প্রতিরোধ যখন সারা পৃথিবীর রোলমডেল। যখন আমরা সরকার, প্রশাসন ও জনগণ মিলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছি কাধে কাধ রেখে। সন্ত্রাসবাদ প্রতিরোধে সরকারের জিরো টলারেন্স নীতির কার্যকারিতায় দেশ যখন আদর্শিক ভাবেই সন্ত্রাসবাদ মোকাবিলা করছে। যার ফলে সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। এবং বাংলাদেশ সরকারের ভাবমূর্তি বিশ্বে একটি আলাদা উচ্চতায় পৌছেছে। তখন দেশের ভিতর ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের মনে আঘাত করে সরকার বিরোধি মানসিকতা সৃষ্টি করে কৌশলে সরকারকে চাপে রাখার জন্য প্রচেষ্টা চালাচ্ছে একদল বিশেষ মহল। যাদের মুখপাত্র হিসেবে কাজ করছে পীযুষ গংরা। যাতে করে দেশের ভিতর সরকারকে ইন্টারনাল চাপ সৃষ্টি করতে চাচ্ছে এই মহল। এমতাবস্থায় সচেতন জনগণের উচিত সরকারের উপর আস্থাশীল হয়ে ধৈর্য ধারণ করা। আর সরকারের উচিত হবে এসব দেশবিরোধি মহলকে চিহ্নিত করে তাদের নজরদারির মধ্যে রাখা। পরিশেষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন এই যে, আপনার ক্লিন ইমেজের জন্য প্রতিটা রাজনৈতিক সচেতন ব্যক্তির কাছে আপনার গ্রহনযোগ্যতা সবচেয়ে বেশি। আপনি এটা মনে করবেন না এই পীযূষ গংরা আপনার জন্য তথাপি রাষ্ট্রের জন্য কোন কল্যাণ বয়ে আনবে। যেকোন পরিস্থিতি ও পরিবেশে আমরা আপনার সাথে থাকবো।শত বিভেদ ভুলে আমরা ঐক্যবদ্ধ হয়ে আপনার সাথে কাজ করবো। যারা কৌশলে সরকারের বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছে তাদের আইনের আওতায় আনুন। দেশের কল্যাণ হবে।
বাংলাদেশ চিরজীব হোক। স্বাধীনতা, তুমি দীর্ঘজীবী হও। তোমার পরমায়ু বৃদ্ধি পাক আমার অস্তিত্বে, স্বপ্নে, প্রাত্যহিক বাহুর পেশীতে।

error: Content is protected !!