বৃহস্পতিবার , এপ্রিল ২৫, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ব্লাড ক্যান্সারে আক্রান্ত এইচএসসি পরীক্ষার্থী শাকিল হাসানের জন্য সহায়তার আবেদন

ছাইদুর রহমান

জামালপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী নান্দিনা শেখ আনোয়ার হোসাইন কলেজের মেধাবী ছাত্র, এইচএসসি পরীক্ষার্থী মো: শাকিল হাসান (১৮) ব্লাড ক্যান্সারে আক্রান্ত। শাকিল এত অল্প বয়সে পৃথিবীর মায়া ছেড়ে পরপারে চলে যেতে চায় না। অন্যান্য মানুষের মত সে আরো বেচে থাকতে চায়। তার মায়াভরা মুখ ও চাহুনিই বলে দেয় আমি বাঁচতে চাই। আমাকে বাঁচান। বাঁচা মরার মালিক আল্লাহ তায়ালা। কিন্তু তার পরেও মনে আশা জাগে পৃথিবীতে আরো কিছুদিন বেঁচে থাকি। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায় শুয়ে শুয়ে শাকিল ভারাক্রান্ত মন নিয়ে আত্নীয়, স্বজন, বন্ধু, বান্ধব, পরিচিত, অপরিচিত কাউকে দেখলেই চোখের কোনে অজান্তে জল এসে যায়। চোখ থেকে টপ টপ করে গড়াতে থাকে পানি। তাঁর বেচে থাকার আকুতি সবাইকে বিমর্ষ করে দেয়।

নান্দিনার অদূরে খড়খড়িয়া গ্রামের বাসিন্দা রিকসা ভ্যান চালক মো: আলাল উদ্দিনের ছেলে, মেধাবী ছাত্র মো: শাকিল হাসান। সে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পান্জা লড়ছে। তাঁকে বাঁচাতে হলে প্রচুর অর্থের প্রয়োজন চিকিৎসার জন্য। কিন্ত একজন রিকশা চালকের পিতার একার পক্ষে ছেলের চিকিতসার ব্যয় মেটানো কি সম্ভব? নিশ্চয় না। তাইতো দু:খি পরিবারটি আর্থিক সহতার জন্য হাত বাড়িয়েছেন দেশে ও বিদেশের বিত্তবানদের কাছে।

ইতিমধ্যে মেধাবী ছাত্র শাকিলের চিকিতসার খরচ জোগাতে নান্দিনার অনেকেই সহায়তার হাত সম্প্রসারিত করছেন। স্থানীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অর্থ উত্তোলনের কাজ শুরু করেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান সহ নানা জনের কাছে কিছু টাকার জন্য ধর্না দিচ্ছেন। প্রসঙ্গক্রমে কথা হয় নান্দিনা শেখ আনোয়ার হোসাইন কলেজের অধ্যক্ষ মো: দেলওয়ার হোসাইনের সাথে। তিনি জানান শাকিল অত্যন্ত মেধাবী। তাকে বাঁচাতে এখন আমাদের সকলকেই সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে।

শাকিলের বন্ধুরা জানান, মো: শাকিল হাসান নান্দিনা শেখ আনোয়ার হোসাইন কলেজের ২০১৯ সনের ব্যাবসায় শিক্ষা বিভাগের পরীক্ষাথী ছিলো। তার ভাগ্যে হয়তো পরীক্ষা দেওয়া সম্ভব হবে না। শাকিলের চিকিতসার জন্য সামর্থ অনুযায়ী দান করুন। নিচে বিকাশ, রকেট নাম্বার দেওয়া হলো। আর যদি কেউ ইচ্ছে করেন তাহলে নান্দিনা কলেজে গিয়ে টাকা জমা দিতে পারেন। পাশাপাশি নান্দিনার খড়খড়িয়ায় শাকিলের অসহায় পরিবারের কাছে গিয়েও সহায়তা দিতে পারেন। যোগাযোগ করেন: সুবেল- ০১৯৪৪৪৭৩১৭৮, রনি- ০১৭৬৮২৬১৭৩৮, মিজান- ০১৯৪৯১৮৩০৫৯, শুভাস- ০১৭১৯৫৩০০০০। বিকাশ নাম্বার: ০১৯২১৯৬০৪৬৬। রকেট নাম্বার: ০১৮৭৭৪৪৩২৭৩৬। ডাচবাংলা ব্যাংক একাউন্ট নাম্বার: ৭০১৭০১৫১৮৬৬৪০।

 

error: Content is protected !!