বুধবার , মার্চ ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

কুড়িগ্রামে ভিন্ন আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

  
সহিজল ইসলাম, কুড়িগ্রাম
কুড়িগ্রাম সদরের খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করল ৩ হাজার স্কোয়ার ফিট মাপের বঙ্গবন্ধুর ছবির পোর্টেট।
রোববার দুপুরে ৬০ ফিট দৈর্ঘ্য ও ৪৮ ফিট প্রস্থের এই প্রতিকৃতি দেখতে মাঠে ভিড় জমায় কৌতুহলী মানুষ। স্মৃতি হিসেবে রাখতে ড্রোন ক্যামেরার মাধ্যমে ছবিও তেলা হয়। জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ব্যতিক্রমধর্মী এ উদ্যোগের আয়োজন করে খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ কর্তপক্ষ ও কুড়িগ্রাম জেলা পুলিশ প্রশাসন। বঙ্গবন্ধুর পোর্টেটটি তৈরী করতে ২ফিট বাই ২ফিট মাপের ৯৮পিছ কর্কশীট ব্যাবহার করা হয়েছে।নান্দনিক এই শিল্পকর্ম তৈরি করে প্রদর্শন করতে পেরে খুশি শিক্ষার্থীরা।
অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ। আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন জাতির জনকের প্রতিকৃতি তুলে ধরে ক্ষুদে শিক্ষার্থীরা যে আয়োজন করেছে তা সত্যিই অনেক সুন্দর। পুলিশ সুপার মেহেদুল করিম জানান, বঙ্গবন্ধু’র জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভিন্ন আয়োজন করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশপ্রেম ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী আমরা সকলের মাঝে পৌছে দিতে চাই।
error: Content is protected !!