রবিবার , সেপ্টেম্বর ১৫, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ওয়ানডেকে বিদায় জানালেন গেইল

খেলাধুলা ডেস্ক  

নিজেকে ‘ইউনিভার্সাল বস’ বলতেই বেশি পছন্দ করেন তিনি। ওয়ানডে ও টেস্ট তেমন না খেললেও টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি এক কথায় বোলারদের তুলোধুনো করেন। ২০১৪ সালে সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকে দেখা গেলেও ওয়ানডেতেও তেমন একটা নিয়মিত নন। এবার অবশেষে ওয়ানডে ফরম্যাট থেকে বিদায় নেওয়ারই মনস্থির করে ফেললেন ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার ক্রিস গেইল।

রোববার (১৭ ফেব্রুয়ারি) উইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউসিবি) পক্ষ থেকে হঠাৎ করেই ঘোষণা দেওয়া হয়, ওয়ানডে থেকে বিদায় নিচ্ছেন ৩৯ বছর বয়সী এই ব্যাটিং দানব। ঘোষণায় জানানো হয়, চলতি বছরের ইংল্যান্ড বিশ্বকাপ খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন এই তারকা ব্যাটসম্যান।

১৯৯৯ সালে অভিশেষের পর থেকে দেশের জার্সিতে এখন পর্যন্ত ২৮৪টি ওয়ানডে খেলেছেন গেইল। প্রায় বিশ বছরের ক্যারিয়ারে ৩৭.১২ গড়ে মোট রান করেছেন ৯ হাজার ৭২৭। আছে ২৩টি সেঞ্চুরি ও ৪৯টি হাফসেঞ্চুরির ইনিংস।

সমান সংখ্যক ম্যাচে বল হাতেও ১৬৫ উইকেটের মালিক গেইল। আছে ৫ উইকেট নেওয়ার কৃতিত্বও। ৪টি করে উইকেট নেন তিন ম্যাচে।

নিজের ওয়ানডে ফরম্যাট থেকে বিদায় সম্পর্কে জানিয়ে গেইল বলেন, ‘আমি তার কেটে লাইনটা পার হয়ে যেতে চাই। চাই তরুনরাও কিছুটা উপভোগের সুযোগ পাক। আমি পার্টিতে নিজের জায়গা স্থায়ী করতে চাই। তরুনরাই আমাকে সব সময় উৎসাহিত করে। তারা আমাকে সফল করার জন্য সব করে। আমাকে একটা শিরোপা উপহার দেওয়ার জন্যও তারা অনেক কিছু করবে আমার বিশ্বাস। এই বছরটি আমার জন্য অনেক বড় কিছু করার। আশা করি দারুণ কিছু দিয়েই বছরটি শেষ করতে পারবো। আমি পৃথিবীর প্রতিটা টুর্নামেন্টে আমাকে দেখতে চাই। দেখা যাক কী হয়।’

৩০ মে থেকে শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত চলবে ওয়ানডে বিশ্বকাপ। এরপরই আর এই ফরম্যাটে দেখা যাবে না গেইলকে।

সূত্রঃ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

error: Content is protected !!