শুক্রবার , আগস্ট ২৩, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

যমুনা নদী থেকে বালু উত্তোলনের অবৈধ ড্রেজার পুড়িয়ে দিল ভ্রাম্যমান আদালত


লিয়াকত হোসাইন লায়ন, স্টাফ করসপনডেন্ট, ইসলামপুর
জামালপুরের ইসলামপুর নোয়ারপাড়া ইউনিয়নের উলিয়া বাজার এলাকায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় বালু উত্তোলনের ড্রেজার পুড়িয়ে ও পাইপ ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বালু বোঝাই একটি ট্রাক্টর জব্দ করে ৫ হাজার টাকা জরিমান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।


এলাকাবাসীর অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবীর প্রেক্ষিতে বুধবার উলিয়া এলাকায় একদল পুলিশ নিয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত। বালু উত্তোলনের ড্রেজার ও পাইপ ভেঙ্গে এবং পুড়িয়ে দেয় ভ্রাম্যমান আদালত। এ সময় বালু দস্যুরা সটকে পড়ায় কাউকে আটক করতে পারেনি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রেজাউল করিম অভিযানে অংশ নেয়। এলাকাবাসী জানায়, ধ্বংস করা ড্রেজার দুইটির মালিক চিনাডুলী ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম ও উলিয়া গ্রামের রহুল আমীন একই এলাকায় দুইটি স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে মেশিন ও পাইপ ভেঙ্গে এবং আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়াও ব্রহ্মপুত্র নদের ব্রীজ সংলগ্ন থেকে বালু উত্তোলন করায় একটি বালু বোঝাই ট্রাক্টর মেশিন জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমান করা হয়েছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযান চলবে।

error: Content is protected !!