শুক্রবার , এপ্রিল ১৯, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ভিটামিন এ প্লাস  ক্যাম্পেইন সফল করার আহবান জানালেন জেলা প্রশাসক


স্টাফ করসপনডেন্ট
আগামী ১৯ জানুয়ারি শনিবার জামালপুরে জেলাজুড়ে অনুষ্ঠিত হবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। এই ক্যাম্পেইন সফল করার আহবান জানিয়ে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীর বলেছেন, দেশ এখন সমৃদ্ধির পথে । মানুষের গড় আয় বেড়েছে অনেক। যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল এদেশের মানুষ সেই মুক্তিযুদ্ধের চেতনা বুকে নিয়ে দেশ আজ সেই স্বপ্নের পথে অনেকদূর এগিয়েছে। তিনি সুস্থ সবল আগামী প্রজন্ম গড়ে তুলবার লক্ষ্যে স্বাস্থ্য বিভাগের প্রতিটি কর্মীকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।
বৃহস্পতিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন(দ্বিতীয় রাউ-) সফল করতে জেলা পর্যায়ে অনুষ্ঠিত এডভোকেসী ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিভিল সার্জন ডা: গৌতম রায়ের সভাপতিত্বে এডভোকেসী সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো: বাছির উদ্দিনসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ বক্তব্য রাখেন।
এবারের ক্যাম্পেইনে জেলার ১ হাজার ৬৯২টি কেন্দ্রের মাধ্যমে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩৪ হাজার ২০৩ শিশু এবং একই বয়সী প্রতিবন্ধি ১৫৭ শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৮৪ হাজার ৩১৩ শিশু এবং একই বয়সী ৬২৩ প্রতিবন্ধি শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

error: Content is protected !!