সোমবার , ডিসেম্বর ১০, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন ইমরান এইচ সরকার !


সহিজল ইসলাম, রাজীবপুর, কুড়িগ্রাম
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ব্লগার ও অনলাইন এক্টিভিস্ট ইমরান এইচ সরকার। তার নির্বাচনে অংশগ্রহনের আলোচনা কুড়িগ্রাম ৪ আসনের নির্বাচনী এলাকা রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলার মানুষের মাঝে।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে ইমরান এইচ সরকার বলেন, এলাকার মানুষ প্রতিনিয়ত আমাকে ফোন করে প্রার্থী হতে বলছে। বাড়িতে আমার বাবাকেও অনুরোধ করছে যাতে আমি প্রার্থী হই। তাদের কথা ও অনুরোধকে আমি গুরুত্ব দিচ্ছি। আনুষ্ঠানিক ভাবে বিষয়টি আমি সবাইকে জানাব। কোন রাজনৈতিক দলের প্রার্থী হচ্ছেন? জানতে চাইলে তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে যাব। রাজীবপুর রৌমারী ও চিলমারী উপজেলায় ইমরান এইচ সরকার বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন। বন্যার সময় ত্রাণসামগ্রী নিয়ে চরের দুর্গতদের হাতে তুলে দিয়েছেন শীতে দুস্থদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছেন। তার নির্বাচন করার আগ্রহে সাধারণ মানুষের মাঝে সে বিষয়গুলোও নিয়ে আলোচনা চলছে। রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের ইমরানের বন্ধু এনামুল কবীর রঞ্জু জানান কুড়িগ্রাম ৪ আসনে সৎ শিক্ষত ও যোগ্য প্রার্থীর অভাব। ইমরান নির্বাচন করলে আমি তাকে স্বাগত জানাই ওর (ইমরানের) মত মানুষদের বাংলাদেশের রাজনীতিতে খুব দরকার। চর রাজীবপুর গ্রামের ভোটার আছমত আলীর কাছে সংসদ নির্বাচনে ভোটের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যাক ভোট দেই হেই ভুইলা যায় ভোটের পর খোঁজ নেয় না। হুনছি ইমরান সরকার নির্বচন করব এবার ভোট ওরেই দিমু।
ইমরান এইচ সরকার আরও বলেন, আমি সাধারণ মানুষের জন্যই। নির্যাতিত নীপিড়িতদের পাশে থেকে সুবিচার পেতে সহায়তা করি, এদের জন্য আজীবন কাজ করতে চাই। কুড়িগ্রাম ৪ আসনের সবচেয়ে বড় সমস্যা নদী ভাঙ্গন অথচ ভাঙ্গন প্রতিরোধে কার্যকরী কোন পদক্ষেপ নেওয়া হয় না। শিক্ষা স্বাস্থ্য কর্মসংস্থান সব কিছুরই অভাব। গরীব জেলার তালিকায়ও আমরা র্শীর্ষে এখান থেকে আমাদের উন্নতি ও পরিবর্তন করতে হবে, তাই আমি সংসদ নির্বাচনে অংশগ্রহনের কথা ভাবছি। ইমরান এইচ সরকারের বাড়ি কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলার বালিয়ামারী গ্রামে, তাঁর বাবার নাম মতিউর রহমান।