শুক্রবার , নভেম্বর ১৫, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

৪৪তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত

হামজার রহমান শামীম
বাংলাদেশ স্কাউটস, ময়মনসিংহ অঞ্চল এর পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস, নালিতাবাড়ী উপজেলার ব্যবস্থাপনায় ৪৪তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত হয়।


মঙ্গলবার (৩০ অক্টোবর) নালিতাবাড়ী প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে আয়োজিত কোর্সে ৪১ জন প্রশিক্ষণার্থী ৫টি উপদলে ভাগ হয়ে অংশগ্রহন করে। দোয়েল, কাক, ময়না, টিয়া এবং কবুতর নামে উপদলের নামকরণ করা হয়। ৪৪তম কোর্সের কোর্স লিডার হিসেবে স্কাউটার মো: হামজার রহমান শামীম এএলটি, স্টাফ হিসেবে স্কাউটার মো: বরকত আলী এএলটি, স্কাউটার মো: মাসুদ করিম এনটিসি সম্পন্নকারী, স্কাউটার আবু তালেব মো: আকরাম হোসেন উডব্যাজার, স্কাউটার মো: আবুল হোসেন খান কাজ করেন। কোর্সের উদ্বোধন অনুষ্টানে কোর্স লিডার মো: হামজার রহমান শামীমের সভাপতিত্বে স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা স্কাউটস সম্পাদক জনাব মো: আইয়ুব আলী। কোরআন তেলওয়াত ও গীতা পাঠের পর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন স্কাউটার মো: আবুল হোসেন খান।

প্রথমে ওরিয়েন্টেশন কোর্সের উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন কোর্স লিডার মো: হামজার রহমান শামীম। স্কাউট আন্দোলনের ইতিহাস ও পটভুমি নিয়ে আলোচনা করেন স্কাউটার আবুল হোসেন খান। আন্দোলনের সাংগঠনিক কাঠামো নিয়ে কথা বলেন মাসুদ করিম। স্কাউটের মৌলিক বিষয় নিয়ে আলোচনা করেন বাংলাদেশ স্কাউটস, ময়মনসিংহ অঞ্চলের সহকারী পরিচালক মো: হামজার রহমান শামীম। বিভিন্ন শাখার প্রোগ্রাম নিয়ে আলোচনা করেন স্কাউটার মো: বরকত আলী। প্যাক, ট্রুপ মিটিং নিয়ে আলোচনা করেন স্কাউটার আবু তালেব মো: আকরাম হোসেন। সর্বশেষে সমাপনী অনুষ্ঠানে কোর্স লিডারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) লুবনা শারমিন। তিনি বলেন স্কাউটিং করলে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি জাতি গঠনে সহায়তা করা যায়। প্রধান অতিথি, কোর্স লিডার ও স্টাফগণ কর্তৃক অংশগ্রহণকারীগণকে সনদপত্র প্রদান করা হয়। ১ মাস পরে বেসিক কোর্সে অংশগ্রহনের আহবান জানিয়ে কোর্স লিডার কোর্সের সমাপ্তি ঘোষনা করেন।

error: Content is protected !!