বৃহস্পতিবার , নভেম্বর ১৫, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরিষাবাড়ীতে ২ মন্দিরে হামলায় পুলিশসহ আহত ৫ : থানায় মামলা

স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
জামালপুরের সরিষাবাড়ীতে দেশের সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীর উৎসব শারদীয় দুর্গাপুজার শেষ দিনে ২টি মন্দিরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৯ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে। হামলায় ২ পুলিশসহ ৫জন আহত হয়েছে। এ ঘটনায় সরিষাবাড়ী থানায় একটি মামলা হয়েছে।
মন্দির কমিটি এবং ভক্তদের সূত্রে জানাগেছে, পৌরসভার বিজেএমসি কলোনী দূর্গা ও কালি মন্দির এবং আরামনগর কৃষ্ণ কালি মন্দিরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পৌরসভার ভুরারবাড়ী গ্রামের শনি মিয়ার পুত্র বাচ্চু মিয়া, সরিষাবাড়ী বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ, সহ-সভাপতি সঞ্জীত, পৌরসভার ১নং ওযার্ড যুবলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান সুজনের নেতৃত্বে একদল যুবক বিজেএমসি কলোনী দূর্গা ও কালি মন্দিরে জোর করে প্রবেশের চেষ্টা করে। মন্দিরের দায়িত্বপ্রাপ্ত জামালপুর পুলিশ লাইনের সদস্য জাহিদ তাদের বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে উঠে। এ সময় বাচ্চুর নেতৃত্বে সন্ত্রাসীরা জাহিদকে কলার ধরে টেনে হিচড়ে কিল ঘুসি মারে। এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন এগিয়ে এলে তারা চলে যায়। হামলার ঘটনায় জাহিদ বাদী হয়ে ওই ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪ জনকে আসামী করে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করে। মামলা নং ১৬ (১৯-১০-২০১৮ ইং)।
অপর দিকে, শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে পৌরসভার আরামনগর কৃষ্ণ কালি মন্দিরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। মন্দির এলাকায় সন্ত্রাসীরা পোগলদিঘা ইউপির বয়ড়া কুলঘাট এলাকার ফারুক ডিজিটাল সাউন্ড সিষ্টেমের মালিক ফারুক তার অপারেটর হাসান এবং দিপু মিয়াকে মারধর করে। ফারুক অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে সাতপোয়া ইউপির চর মূলবাড়ি গ্রামের মহর আলীর পুত্র লিখন, দিলু, রবিন, বাচ্চু, রাকিবসহ ১৫ থেকে ২০ জনের একটি সন্ত্রাসী দল তাদের উপর হামলা চালায়। এ সময় মন্দিরের দায়িত্বপ্রাপ্ত জামালপুর পুলিশ লাইনের এসআই জাহিদুর রহমান বাধা দিলে সন্ত্রাসীরা তাকেও লাঞ্ছিত করে। পরে পুজা মন্ডপের সভাপতি মহাদেব সাহা এবং সাধারন সম্পাদক রবিন্দ সাহা নন্দ সহ লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা ফারুকের মোটর সাইকেল ভাংচুর করে। হামলায় প্রতিমা বা পুজার কোন ক্ষতি হয়নি বলে জানাগেছে। সরিষাবাড়ীতে ১৪ই অক্টোবর মহা পঞ্চমীর মধ্য দিয়ে শুরু হওয়া শারদীয় দুর্গাপুজা ১৯ শে অক্টোবর শুক্রবার ৪৪টি প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়।
সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান জানান, পৌরসভার বিজেএমসি কলোনী দূর্গা ও কালি মন্দিরের ঘটনায় মামলা হয়েছে। তবে আরামনগর কৃষ্ণ কালি মন্দিরে সন্ত্রাসী হামলার ঘটনায় কোন অভিযোগ পাইনি।