রবিবার , অক্টোবর ২১, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

রায়ে আমরা অখুশি না: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে আওয়ামী লীগ অখুশি নয় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার মামলার রায়ের পর তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিলম্বিত হলেও এ রায়ে আমরা অখুশি না। কিন্তু আমরা পুরোপুরি সন্তুষ্ট না। কারণ, এই রায়ে ঘটনার মাস্টারমাইন্ডের চূড়ান্ত সাজা হয়নি। তার চূড়ান্ত সাজা হওয়া উচিত ছিল।’

তিনি আরও বলেন, ‘অপারেশন চালানোর জন্য তারেক রহমানের নির্দেশ ছিল। মুফতি হান্নান নিজেই এ নিয়ে স্বীকারোক্তি দিয়েছিলেন।’

এর আগে বেলা ১২টার দিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয়। মামলার জীবিত ৪৯ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারক। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি চেয়ারপারসনের সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ১-এর বিচারক শাহেদ নূর উদ্দিন আজ বুধবার (১০ অক্টোবর) এই রায় ঘোষণা করেন। রায়ের সময় ৩১ আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সূত্রঃ বাংলা ট্রিবিউন