সোমবার , ডিসেম্বর ৯, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

জামালপুরে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত


স্টাফ করসপনডেন্ট
‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার, তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস পালিত হয়েছে।


রবিবার সকালে জামালপুর জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে শহরের বকুলতলা চত্বর থেকে একটি র‌্যালি প্রধান সড়ক প্রদিক্ষণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সনাকের সভাপতি অধ্যাপক মীর আনছার আলী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কবির উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সহকারি পুলিশ সুপার মো: আব্দুল করিম, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, সনাক সহ-সভাপতি শফিক জামান লেবু প্রমুখ।

দিবসের গুরুত্ব নিয়ে ধারণাপত্র উপস্থাপন করেন সনাক সদস্য শামীমা খান। সনাক-টিআইবি’র পক্ষ থেকে আলোচনা সভায় তথ্য অধিকার আইন, ২০০৯ ও দুর্নীতি বিরোধী আন্দোলন’র উপর একটি মাল্টিমিডিয়া উপস্থাপন করেন টিআইবির এরিয়া ম্যানেজার মুহাম্মদ হাবিবুর রহমান। এ সময় বক্তারা তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

error: Content is protected !!