মঙ্গলবার , আগস্ট ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরকার পাটের সুদিন ফিরিয়ে এনে কৃষকের মুখে হাসি ফুটিয়েছে – মির্জা আজম এমপি

শফিকুল ইসলাম,স্টাফ করসপনডেন্ট
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, পাট এখন আবার সোনালী ফসলে রুপ নিয়েছে। পাটের যে হারানো গৌরব তা আবার ফিরে এসেছে। দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে পাট শিল্পকে ধ্বংশ করা হয়েছিল। একটা সময় কৃষক পাটের মূল্য না পেয়ে আতœহুতি দিয়েছে। কিন্ত সে সময় এখন আর নেই। বর্তমান সরকার ক্ষমতায় এসে আবারো পাটের সুদিন ফিরিয়ে এনে কৃষকের মুখে হাসি ফুটিয়েছে। পাটের তৈরী ২৫০ প্রকারের বহুমুখী পণ্য ব্যবহার বেড়েছে। পাটের হারানো গৌরব ফেরাতে ৩৭৩ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিশে^ পাটের চাহিদার সাথে তাল মিলিয়ে আমরা পাট উৎপাদন বাড়াতে কাজ করে যাচ্ছি। গবেষণার মাধ্যমে উন্নত প্রযুক্তির পাটবীজ উৎপাদনে আমরা কাজ করছি। একটা সময় আসবে যখন ঘরে ঘরে এমনকি মানুষ তার বাড়ির ছাদে পাটচাষে আগ্রহী হবে।
প্রতিমন্ত্রী শনিবার দুপুরে জামালপুরে পাট অধিদপ্তর আয়োজিত উন্নত প্রযুক্তিনির্ভর পাটবীজ উৎপাদন ও সম্প্রসারণ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সরকারি আশেক মাহমুদ কলেজ অডিটরিয়ামে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পাট অধিদপ্তরের মহাপরিচালক শামছুল আলম। মতবিনিময় সভায় স্থানীয় সংসদ সদস্য রেজাউল করিম হীরা, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ বক্তব্য রাখেন ।

error: Content is protected !!