মঙ্গলবার , ডিসেম্বর ১১, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

কুড়িগ্রামে শ্রমিক নির্বাচন নিয়ে সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

সহিজল ইসলাম, কুড়িগ্রাম

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সোনাহাট স্থলবন্দর লোড আনলোড শ্রমিক অ্যাসোসিয়েশনের নির্বাচনকে কেন্দ্র করে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ ও উত্তেজনাকে কেন্দ্র করে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়। এ অবস্থায় বন্দর এলাকার ১৪৪ ধারা জারি করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। শুক্রবার সকালে ওই ঘটনা ঘটে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এইচ এম মগফুরুল ইসলাম আব্বাসী বলেন, অপ্রতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয় শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, সকালে সোনাহাট স্থলবন্দর লোড আনলোড অ্যাসোসিয়েশনের নির্বাচনকে ঘিরে পূর্বের সংগঠনটির সাবেক সভাপতি তবিজ উদ্দিন গ্রুপ ও সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ ব্যাপারী গ্রুপের সদস্যদের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার সময় উভয় গ্রুপের শ্রমিকদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এ খবর এলাকায় ছড়িয়ে পরলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এইচ এম মাগফুরুল ইসলাম আব্বাসী পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ভোট স্থগিত করে করে স্থলবন্দর এলাকায় ১৪৪ ধারা জারি করেন।
ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল ইসলাম বলেন, স্থল বন্দরে শ্রমিক নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হেেয়ছিল। ঘটনাস্থলে এখন পুলিশ মোতায়েন করা হয়েছে ভোট গ্রহণ আপাতত বন্ধ রয়েছে।