সোমবার , আগস্ট ২৬, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

জামালপুরে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

এম আলমগীর, স্টাফ করসপনডেন্ট
“অনির্বাণ আগামী, শেখ হাসিনার উদ্যোগে ঘরে ঘরে বিদ্যুৎ” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে সারাদেশের ন্যায় জামালপুরেও জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ-২০১৮ উদযাপন করা হয়েছে। এই উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামালপুর ও জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির যৌথ আয়োজনে শহরের তমালতলা মোড় হতে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন করে পিডিবি অফিস প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী। র‌্যালী শেষে আলোচনা সভায় জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ উবায়দুল ইসলাম সভাপতিত্বে ও জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ সিবিএ জামালপুর জেলা শাখার সভাপতি বজলুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ কবির উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ওয়ারেছ আলী মিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শেখ আহমদ, জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক পানাউল্লাহ, উপ-মহাব্যবস্থাপক মোঃ ছানোয়ার হোসেন, পৌরসভার প্যানেল মেয়র বজলুল হক আকন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ সিবিএ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সাদা মিয়া, সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আল-মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ জোবায়ের আলম মুন্নাসহ সকল নেতৃবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথি ৩ দিনব্যাপী বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহের উদ্বোধন করেন। জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে সেরা কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া, কর্মচারী রহিমা খাতুন সনদ ও ক্রেস্ট প্রদান এবং সেরা গ্রাহক মোঃ তুফাজ্জল হোসেন, সেরা বানিজ্যিক গ্রাহক মোঃ তোরাব আলী, সেরা শিল্প গ্রাহক মোহাম্মদ আলীকে ক্রেস্ট প্রদান করা হয়। বক্তারা তাদের বক্তব্যে বলেন সকলকে সচেতনতার সাথে বিদ্যুৎ ব্যাবহার করতে হবে। যে কোন সর্টসার্কিটের দূর্ঘটনা এড়াতে বাসাবাড়িতে ভাল মানের তার দিয়ে ওয়েরিং ব্যবস্থা করতে হবে। আগামী দিনে শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও গ্রাহকদের এক হয়ে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে। তাহলেই আমাগী দিনে বিদ্যুৎ ঘরে ঘরে পৌঁছবে বলে বক্তারা বলেন।

error: Content is protected !!