মঙ্গলবার , আগস্ট ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরিষাবাড়ীতে জেএমবি সদস্য গ্রেফতার


সিনিয়র স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
জামালপুরের সরিষাবাড়ীতে জেএমবি’র সক্রিয় সদস্য সন্দেহে আবু তাহের (৩৫) নামে এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার সকাল ১১টার দিকে উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ঢাকা ও সিরাজগঞ্জে নাশকতার একাধিক মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে।
জানাযায়, উপজেলার বিলবালিয়া গ্রামের হাজী মতিউর রহমানের ছেলে আবু তাহের। সে ২০০২ সালের আগে সরিষাবাড়ীতে শিবিরকর্মী ছিলেন। ২০০২ সালের পর থেকে ব্যবসায়ী কাজে দীর্ঘদিন ধওে ঢাকায় অবস্থান কওে আসছে। ঢাকায় অবস্থান করার সুবাদে জামাআ’তুল মোজাহিদীন বাংলাদেশ (জেএমবি) জঙ্গি সংগঠনের সাথে সক্ষতা গড়ে উঠে বলে অভিযোগ রয়েছে। এ জঙ্গি সংগঠনে সক্রিয় হয়ে ঢাকার মনা ও সিরাজগঞ্জের কাজিপুর থানা এলাকায় বিভিন্ন নাশকতা ঘটনায় জড়িত ছিলেন বলে জানিয়েছেন পুলিশ। ওই দুটি থানায় আবু তাহেরের বিরুদ্ধে নাশকতার একাধিক মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এ গ্রেফতারি পরোয়ানায় রোববার সকালে সরিষাবাড়ী থানার পুলিশ অভিযান চালায়। এ সময় বিলবালিয়া গ্রামে নিজ বাড়ি থেকে বের হয়ে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার পথে আবু তাহেরকে গ্রেফতার করে পুলিশ।
ওসি মাজেদুর রহমান জানান, জেএমবির সদস্য আবু তাহেরের বিরুদ্ধে ঢাকার মনা ও সিরাজগঞ্জের কাজিপুর থানায় নাশকতার একাধিক মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়।

error: Content is protected !!