মঙ্গলবার , অক্টোবর ২৩, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

ইসলামপুরে ৬২ হাজার ৫৬৬ জন পাবে ২০ কেজি করে ভিজিএফ চাল


লিয়াকত হোসাইন লায়ন, স্টাফ করসপনডেন্ট, ইসলামপুর
জামালপুরের ইসলামপুরে ১২ইউনিয়নে ও ১টি পৌরসভায় ৬২হাজার ৫৬৬টি পরিবার এবার পাবে ঈদ-উল-আজহা উপলক্ষে ২০কেজি করে ভিজিএফ চাল। বর্তমান সরকার বন্যা ক্ষতিগ্রস্থ, দূর্যোগ, দুঃস্থ, অস্বচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, অতিদরিদ্রদের জন্য অন্যান্য বারের তুলনায় এবার দ্বিগুন বরাদ্ধ দিয়েছে।
প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ইসলামপুর পৌরসভায় ৩হাজার জন কুলকান্দি ইউনিয়নের ৪ হাজার ৫৭ জন, বেলগাছা ইউনিয়নের ৪ হাজার ৬৮২ জন, চিনাডুলী ইউনিয়নের ৫ হাজার ৩৯৯ জন, সাপধরী ইউনিয়নের ৩ হাজার ৯১৫ জন, নোয়ারপাড়া ইউনিয়নের ৫ হজার ৯১২ জন, ইসলামপুর সদর ইউনিয়নের ৪ হাজার ৭৪৭ জন, পাথর্শী ইউনিয়নের ৫ হাজার ৫০৬ জন, পলবান্ধা ইউনিয়নের ৪ হাজার ১৭০ জন, গোয়ালেরচর ইউনিয়নের ৫ হাজার ২৯৭ জন, গাইবান্ধা ইউনিয়নের ৬ হাজার ২১৫ জন, চরপুটিমারী ইউনিয়নের ৫ হাজার ১৯৫ জন ও চরগোয়ালীনি ইউনিয়নের ৪ হাজার ৪৭১ জনসহ উপজেলার মোট ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬২ হাজার ৫৬৬ জন অতিদরিদ্র পাবে ২০ কেজি ভিজিএফ চাল।
জানাগেছে, বন্যা ক্ষতিগ্রস্থ দূর্যোগ, দুঃস্থ, উপার্জনঅক্ষম, অস্বচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, অতিদরিদ্রদের মাঝে অগ্রাধিকার ভিত্তিতে এ ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করার কথা রয়েছে। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, কমপক্ষে ৭০ ভাগ মহিলাকে অন্তর্ভুক্তি করে ভিজিএফ চাল বিতরন করতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে বলা হয়েছে। ভিজিএফ চাল উত্তোলন করে চেয়ারম্যানদের পবিত্র ঈদ-উল-আজহার পূর্বেই নির্দিষ্ট তারিখে বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও মনিটরিং করতে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। বিতরনে কোন প্রকার দূর্নীতি পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।