শনিবার , আগস্ট ১৮, ২০১৮
সদ্যপ্রাপ্ত সংবাদ

দারিদ্র্যসীমার গন্ডি থেকে বেরিয়ে উপরে উঠার প্রধানমন্ত্রীর দৃঢ় প্রত্যয়কে বাস্তবে রূপ দিন : সংশ্লিষ্টদের ভূমিমন্ত্রী


নিউজ ডেস্ক
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, সরকারি ভাতা উপযোগী কাউকেও ভাতা প্রদান থেকে বাদ দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি নাগরিকের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে। তিনি বলেন, সকল মানুষকে দারিদ্র্যসীমার গন্ডি থেকে বেরিয়ে উপরে উঠার প্রধানমন্ত্রীর দৃঢ় প্রত্যয়কে বাস্তবে রূপ দিন।


শনিবার আটঘরিয়া উপজেলা পরিষদে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বেদে, হিজড়া, দলিত হরিজন ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সংশ্লিষ্টদের এ আহ্বান জানান। এ অনুষ্ঠান শেষে একই স্থানে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় কৃষি কাজের জন্য ৬ জন কৃষককে পাওয়ার টিলার, ৫৫জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও ৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণসহ ১২ লাখ টাকা মূল্যের উপকরণ বিতরণ করেন।
ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, জননেত্রী শেখ হাসিনা নীরবে নিভৃতে অসহায় ও দরিদ্র মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশের সকল নৃ-গোষ্ঠী, বেদে হরিজন, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা যেভাবে প্রদান করা হচ্ছে এর আগে কোনো সরকারের আমলে এমন পরিমাণ আর্থিক সহায্য প্রদানে সাহস দেখাতে পারেনি। মন্ত্রী বলেন, গরিব দুঃখী মানুষের জন্য বরাদ্দকৃত সরকারের টিআর, কাবিখা নিয়ে কেউ দুর্নীতি করলে তাকে ছাড় দেয়া হবে না। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কোনো ঘুষ, দুর্নীতি চলতে দেওয়া হবে না।
পরে মন্ত্রী আটঘরিয়া উপজেলা পরিষদ চত্ত্বরের পাশে অবস্থিত দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা ২০১৮ এর উদ্বোধন করেন। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করে। দেশীয় ফল ও পুষ্টির চাহিদা পূরণে জনসচেতনতা গড়ে তুলতে দেশব্যাপী ২২ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ২০১৮ শুরু হয়েছে। এর আগে মন্ত্রী ঈশ্বরদীতে ৬ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন।
আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আকরাম আলীর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে পাবনা জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আবদুল মোমিন, আটঘরিয়া পৌর মেয়র শহীদুল ইসলাম রতন, আটঘরিয়া উপজেলা সমাজসেবা অফিসার ইসমত জেরিন উপস্থিত ছিলেন।