মঙ্গলবার , আগস্ট ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ষষ্ঠ দিনের মত সড়কে শিক্ষার্থীরা, পুলিশকে সহযোগিতা

নিউজ ডেস্ক

বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবি ফের রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। ষষ্ঠ দিনের মত সড়কে নেমে শিক্ষার্থীরা করছে শিক্ষোভ।

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে শনিবার সকালে উত্তরা, শাহবাগ, মিরপুরসহ বিভিন্ন স্থানে পুলিশ ও ট্রাফিকের ভূমিকায় কাজ করছে শিক্ষার্থীরা। পাশাপাশি ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় দেখা গেছে শিক্ষার্থীদের কাজে সহযোগি হয়েছে পুলিশও। আবার কোথাও কোথাও পুলিশকে সহযোগিতা করছে শিক্ষার্থীরা।

শুক্রবার সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ। এতে লিখিত বক্তব্য দেন বিন ইয়ামিন মোল্লা। তিনি বলেন, শনিবার সকাল থেকে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কোনো ক্লাস-পরীক্ষা হবে না। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের গাড়ি চলাচল করবে না।

নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ঢাকার মিরপুর, দনিয়া, নারায়ণগঞ্জ, নোয়াখালী ও চাঁদপুরসহ দেশের বিভিন্ন জায়গায় পুলিশ এবং সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সব স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রধর্মঘটের ঘোষণা দেয়া হয়।

এদিকে শনিবার রাজধানীসহ সারাদেশে নতুন করে রাস্তায় নেমেছে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তবে তারা কোথাও ট্রাফিকের কাজ করছে না। বেশিরভাগ জায়গায় তারা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে বিক্ষোভ করছেন।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

error: Content is protected !!