মঙ্গলবার , আগস্ট ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ফ্লোরিডায় ভুল না করাই লক্ষ্য


স্পোর্টস ডেস্ক

ওয়ানডে সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজে দারুণভাবে ফিরে এসেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজ। প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী বাংলাদেশের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে জয় পেয়েছে তারা। এর ফলে ১-০ তে এগিয়ে যাওয়ার পর কালকের ম্যাচটি তাদের জন্য সিরিজ জয় নিশ্চিত করার সুযোগ। অন্যদিকে টাইগারদের লক্ষ্য প্রথম টি-টোয়েন্টি এর ভুল যতটা সম্ভব এড়িয়ে যাওয়া।

সেন্ট কিটসে প্রথম ওভারেই দুই উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। বাংলাদেশকে ভোগাচ্ছে শেষ ১০ ওভারে একজন আন্দ্রে রাসেলের অভাব। যা স্বীকার করেছেন সাকিব আল হাসান। অন্যদিকে, ক্রিস গেইল, সুনীল নারিন ছাড়াই ভারসাম্যপূর্ণ উইন্ডিজ। বিশেষত ডেথ বোলিং কিমো পলস বেশ ভালোই ভুগিয়েছেন টাইগারদের। দুই দলের ব্যাটিং এ বড় রকমের তফাত তৈরি করেছেন আন্দ্রে রাসেল। স্লগ ওভারে সাব্বির রহমানের ব্যর্থতা এটিকে আরও বড় করে তুলেছে।

বাংলাদেশকে ম্যাচে ফিরতে হলে তামিম ইকবালের থেকে ভালো একটি শুরু গুরুত্বপূর্ণ। অন্যদিকে সৌম্য সরকার যে শুধু উইন্ডিজ ঘুরতে যাননি তা প্রমাণ করতে হলে এই ম্যাচে কিছু একটা করা প্রয়োজন। শেষ ১০ ওভারের জন্য সাকিব, মুশফিক এবং রিয়াদের উপরেই ভরসা শেষ অব্দি করতে হচ্ছে বাংলাদেশকে। এক্ষেত্রে প্রথম ১০ ওভার তামিম, সৌম্য ও লিটন দাসকেই দায়িত্ব নিতে হবে। ডেথ ওভার ব্যাটিং-এ সিঙ্গেল, ডবলের উপর নির্ভরশীলতা যতটা বাড়িয়ে নেয়া যায় প্রথম ম্যাচের ভুল ততই কমিয়ে আনার সম্ভবনা বাড়বে টাইগারদের জন্য।

সূত্রঃ ডেইলি-বাংলাদেশ ডটকম

 

error: Content is protected !!