বুধবার , ডিসেম্বর ১১, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

যমুনা সারকারখানায় সিবিএ নেতার হাতে নিরাপত্তা কর্মকর্তা লাঞ্ছিত

স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
জামালপুরের সরিষাবাড়ী যমুনা সারকারখানায় সিবিএ নেতার হাতে নিরাপত্তা কর্মকর্তা লাঞ্ছিত হয়েছে বলে জানাগেছে। মঙ্গলবার (১লা আগষ্ট) কারখানার প্রশাসনিক ভবনের শ্রমিক কর্মচারী ইউনিয়নের (সিবিএ) অফিসে এ ঘটনা ঘটে।
কারখানার নিরাপত্তা বিভাগ ও শ্রমিক কর্মচারীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের অর্থ সম্পাদক রেকর্ড সর্টার গোলাম মোস্তফা বাবলু নির্ধারিত সময়ের পূর্বে কারখানা থেকে বের হতে চাইলে নিরাপত্তা প্রহরী আব্দুল হাকিম গেট পাশ চান। এ নিয়ে নিরাপত্তা প্রহরী আব্দুল হাকিম ও সিবিএ নেতার মাঝে কথা কাটাকাটির ঘটনা ঘটে। একপর্যায়ে সিবিএ নেতার রোষানল থেকে রক্ষার জন্য নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীন সিকদার দ্রুত এগিয়ে আসেন এবং নতুন নিরাপত্তা প্রহরী তাই চিনতে পারেনি বলে ক্ষমা প্রার্থনা করেন। এরপর সিবিএ’র ক্ষমতাধর সেই নেতা নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীন সিকদারের উপর চড়াও হন। বিষয়টি সমোঝতার জন্য কারখানার শ্রমিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) সাধারন সম্পাদক মোঃ শাহজাহান মোবাইল করে নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীন সিকদারকে প্রশাসনিক ভবনের ২য় তলার সিবিএর অফিসে ডেকে নেন। গোলাম মোস্তফা বাবলু সিবিএ’র অফিসে প্রবেশ করেই নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীনকে দেখে মারতে আসেন। উপস্থিত অন্যান্য নেতারা বাধা দিলে বাবুল উত্তেজিত হয়ে বাহিরে চলে যায়। পরে বাহির থেকে রফিকসহ বেশ কয়েকজন এসে নিরাপত্তা কর্মকর্তাকে মারপিট করা হয় বলে অভিযোগ উঠেছে। তাদের হামলা থেকে রক্ষা করতে গিয়ে সিবিএ’র উর্ধ্বতন সহ-সভাপতি মুসলেহ উদ্দিনসহ কয়েক জন আঘাত পান। এ ঘটনার পর বিষয়টি নিয়ে বাড়াবাড়ী না করার ও বাসা হতে বের না হওয়ার জন্য নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীন সিকদার কে হুমকি দেয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন। কারখানার এমডি এবং জিএমদের বিষয়টি অবহিত করা হয়েছে বলে জানাগেছে।
কারখানার নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীন সিকদার ঘটনার বর্ননা দিয়ে বলেন, বিষয়টি নিয়ে আমি কোন কথা বলে বিপদে পড়তে চাইনা। আমি আহত অবস্থায় কলোনীর বাসায় চিকিৎসা নিচ্ছি। জানতে চাইলে জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সাধারন সম্পাদক মোঃ শাহজাহান বলেন, সমঝোতার জন্য বসা হলে কিছুটা উত্তেজনা হয়েছিল। যমুনা সারকারখানার ব্যাবস্থাপনা পরিচালক মাহবুবা সুলতানা বলেন, নিরাপত্তা কর্মকর্তা নুরুল আমীন সিকদারের বিষয়ে জড়িতদের বিরুদ্ধে শিঘ্রই ব্যাবস্থা গ্রহন করা হবে।

error: Content is protected !!