সোমবার , ডিসেম্বর ৯, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরিষাবাড়ীতে জোর করে ব্যাংক হিসাব খোলার প্রতিবাদে ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষনার্থীদের বিক্ষোভ সমাবেশ : যুব উন্নয়ন অফিস ঘেরাও


স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা যুব উন্নয়ন অফিস থেকে জোর করে বেসরকারী ব্যাংক ‘ব্যাংক এশিয়া’য় হিসাব খোলার প্রতিবাদে ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষনার্থীরা শহরে বিক্ষোভ সমাবেশ করেছে। মঙ্গলবার (৩১ জুলাই) বিকেলে প্রশিক্ষনার্থীরা বিক্ষোভ কর্মসূচীর পর উপজেলা যুব উন্নয়ন অফিস ঘেরাও করে রাখে।
ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষনার্থী ও উপজেলা যুব উন্নয়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ন্যাশনাল সার্ভিসের ৩য় পর্যায়ের প্রায় ১২’শ বেকার প্রশিক্ষণার্থী ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষণে অংশ গ্রহন করছে। প্রশিক্ষনার্থীরা সরকারী ব্যাংকে তাদের হিসাব খোলার কথা থাকলেও সেই নিয়ম উপেক্ষা করে উপজেলা যুব উন্নয়ন কার্যালয় থেকে বেসরকারী ব্যাংক এশিয়ায় হিসাব খোলার জন্য চাপ দেওয়া হয়। জোর করে ব্যাংক হিসাব খোলার বিষয়টি প্রশিক্ষনার্থীদের চাঁপা ক্ষোভ দেখা দেয়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যান্য কর্মকর্তাদের ব্যাংক এশিয়ায় হিসাব না খোলার বিষয়ে বিভিন্ন সমস্যা তুলে ধরে সরকারী সিদ্ধান্ত বহাল রাখার দাবী জানান। তারপরও উপজেলা যুব উন্নয়ন অফিস হটকারী নিদ্ধান্তে অটল থাকে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় ন্যাশনাল সার্ভিসের প্রায় ৮ শতাধিক প্রশিক্ষনার্থী ব্যাংক এশিয়ায় হিসাব না খোলার যৌক্তিক দাবিতে পৌর সভায় বিক্ষোভ করে। পরে উপজেলা পরিষদে যুব উন্নয়ন অফিসের সামনে অবস্থান করে সমাবেশ করে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, প্রশিক্ষনার্থী কাবেল উদ্দিন, মেহেদি হাসান, তোতা মিয়া প্রমুখ। বিক্ষুদ্ধরা কয়েক ঘন্টা যুব উন্নয়ন অফিস ঘেরাও করে রাখে বলে জানাগেছে। প্রশিক্ষনার্থী তোতা মিয়া জানান, আমাদের দাবি না মানলে আমরা প্রশিক্ষণে যাব না। আন্দোলনের ডাক দিব। আরেক প্রশিক্ষনার্থী কাবেল উদ্দিন জানান, আমরা বেসরকারী ব্যাংক এশিয়ায় আমাদের আমাদের কোন হিসাব খুলব না। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান জানান, ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষনার্থীরা ব্যাংক এশিয়ায় তাদের হিসাব না খোলার দাবিতে কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিল। পরে আলোচনার কথা বলে তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

error: Content is protected !!