শনিবার , ডিসেম্বর ৭, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

হাসপাতালের পাচক অসুস্থ্য তাই সরিষাবাড়ী হাসপাতালের রোগীদের খাবার জোটেনি

স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
জামালপুরের সরিষাবাড়ী হাসপাতালের পাঁচক অসুস্থ্য থাকায় রোববার (২৯ জুলাই) দুপুরে ভর্তি হওয়া রোগীদের খাবার জোটেনি। এনিয়ে রোগী ও পরিবারের সদস্যদের মাঝে তীব্র ক্ষোভ হতাশা বিরাজ করছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও ভর্তি হওয়া রোগীদের সূত্রে জানা গেছে, ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত শনিবার রাত থেকে ভর্তি রয়েছে ৩৮ জন নারী-পুরুষ রোগী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাচক বেলাল হোসেন (৪৫) হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়েন। ফলে উপজেলা কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগীদের সকালে কলা, পাউরুটি সরবরাহ করা হয়। কিন্ত দুপুরে রান্না না হওয়ায় হাসপাতালে ভর্তি হওয়া ৩৮ রোগীর ভাগ্যে বরাদ্ধকৃত খাবার জোটেনি। যার ফলে রোগীদের দীর্ঘসময় না খেয়ে থাকতে হয়। হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় রোগীর স্বজন এবং এলাকাবাসীর মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। হাসপাতালে ভর্তি হওয়া মালিপাড়া গ্রামের রোগী হাওয়া বেগম (৫৮) জানান, দুপুরে খাবার দেওয়া হয়নি। এহন উপোষ আছি। কহন যে খাওয়ন দেয়, বুঝতাছিনা। পৌরসভার বাউসী গ্রামের ছোনিয়া বেগম (৩৮) জানান, দুপুরে খাবার না পাওয়ায় কষ্টে আছি। কাছে পয়সাও নাই যে খাবার বাহির থেকে কিনে খামু।
হাসপাতালের পাচক বেলাল হোসেন জানান, আমি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ্য থাকায় রোগীদের দুপুরের খাবার রান্না করতে পারি নাই। তাই ভর্তি রোগীরাও খাবার পায়নি। স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার হামিদা বেগম জানান, পাচক অসুস্থ্য থাকায় দুপুরের খাবার সরবরাহ বন্ধ রয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী এনামুল হক জানান, পাচক অসুস্থ্য থাকায় রোগীদের খাবার সরবরাহ করা যায়নি। রোগীদের জন্য বিকল্প পাচকের ব্যাবস্থা করে রান্না করা খাবার দেয়ার চেষ্টা করা হচ্ছে।

error: Content is protected !!