শুক্রবার , ডিসেম্বর ৬, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ইসলামপুর শহর সড়কের বেহাল অবস্থা !

লিয়াকত হোসাইন লায়ন, স্টাফ করসপনডেন্ট, ইসলামপুর
জামালপুরের ইসলামপুর পৌর শহরের থানামোড় ডাকবাংলো হয়ে ইসলামপুর কাঁচা বাজারের সড়কটির বেহাল অবস্থা সৃষ্টি হওয়ায় পথচারীদের প্রতিনিয়তই চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়াও একাধিক গণশৌচাগার না থাকায় প্রতিনিয়তই বাজারে আসা জনসাধারনের দূর্ভোগ যেন লেগেই রয়েছে। পানি নিস্কাশন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির কারনে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় যানচলাচল করায় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পরেছে।
সরেজমিনে দেখাগেছে, থানা গেইটের সামনে থেকে ডাকবাংলো হয়ে মধ্য বাজার জামে মজসিদ হয়ে কাচাঁবাজারের রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় সচেতন মহল সংস্কারের জোড় দাবী জানিয়েছেন। বাজারের সড়কটি সামান্য বৃষ্টি হলেই স্থায়ী জলাবদ্ধতায় রুপ নেয়। এতে করে শহরে আসা পথচারীদের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সড়কটি দ্রুত সংস্কারে দাবি জানানো হচ্ছে। শনিবার সরেজমিনে কাঁচা বাজারে গিয়ে বিড়াম্বনার শিকার হতে হয়েছে। সড়ক গুলোতে বৃষ্টির পানি জমে থাকায় চলাচলের অনুপযোগী হয়ে পড়াসহ জমে থাকা নোংরা পানি ও কর্দমাক্ত সড়ক দিয়ে কাঁচা বাজারে যাতায়াতেও জন সাধারন অতিষ্ঠ হয়ে পড়েছে। দীর্ঘ দিন থেকে জনগুরুত্বপূর্ণ সড়কগুলো জলাবদ্ধতা হয়ে বেহাল অবস্থায় থাকলেও পৌর কৃর্তপক্ষের নিকট জনসাধারন জোর দাবী জানিয়েছেন কার্যকর পদক্ষেপ গ্রহনের। এ নিয়ে অনেক পথচারীর বিভিন্ন মন্তব্যও শোনা যাচ্ছে “এটা কি ইসলামপুর শহর !”
ইসলামপুর বাজার গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি সরদার জাহিদ হাসান ও সাধারন সম্পাদক সবুজ খন্দকার জানান, বাজারের ড্রেনেজ ব্যবস্থা নেই, পাবলিক টয়লেট ও পানি নিস্কাশনের ব্যবস্থা নেই। এতে আমাদের ব্যবসায়ীদের প্রতিনিয়তই চরম দুর্ভোগে পড়তে হয়। আমরা ব্যবসায়ীরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে কতৃপক্ষের নিকট জোর দাবী জানাই। ওই ওয়ার্ডের কাউন্সিলর মোহন মিয়া জানান, মেয়র মহোদয়কে জলাবদ্ধতা নিরসন ও পয়নিস্কাশন ব্যবস্থা এবং জনদূর্ভোগ লাঘবে বারবার তাগিদ দেওয়া হয়েছে। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখ জানান, জলাবদ্ধতায় দূর্ভোগ সৃষ্টি হওয়ায় বিষয়টি নিয়ে দ্রত কাজ চলছে। পৌর শহরের জলাবদ্ধতা নিরসন ও নগর উন্নয়নের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

error: Content is protected !!