বৃহস্পতিবার , আগস্ট ২২, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

তিন সিটিতে লেভেল প্লেয়িং ফিল্ড নেই: সুজন সভাপতি


নিউজ ডেস্ক

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সভাপতি এম হাফিজ উদ্দিন। তিনি বলেন, সরকারি চাকরিজীবীরা নির্বাচনি প্রচারণায় অংশ নিচ্ছে, নির্বাচনকে কেন্দ্র করে গ্রেফতার হয়রানি হচ্ছে। নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করছে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন ২০১৮ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্য উপস্থাপন শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিন সিটির নির্বাচন নিয়ে হতাশ হওয়ার মতো অনেক কিছু আছে। এমন পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে সন্দেহ আছে বলে মন্তব্য করেন এম হাফিজউদ্দিন।

তার ভাষ্য, একই নির্বাচন কমিশন কখনও সফল কখনও ব্যর্থ। যেখানে নির্বাচন সুষ্ঠু করার ম্যাসেজ দিয়েছে সরকার সেখানেই নির্বাচন সুষ্ঠু হয়েছে। অন্যগুলোতে প্রশ্নবিদ্ধ হয়েছে। তাই বিষয়টি নিয়ে সরকারের সঙ্গে নির্বাচন কমিশনের বোঝাপড়া করা উচিত।

তবে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, তিন সিটিতে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ তথা সুষ্ঠু নির্বাচন হবে।

এর আগে তিন সিটি নির্বাচনে অংশ নিতে যাওয়া প্রার্থীদের তথ্য উপস্থাপন করেন সুজনের সমন্বয়ক দিলিপ কুমার সরকার। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশা, মামলা সংক্রান্ত তথ্য, আয়ের হিসাব, সম্পদের তথ্য, দায়-দেনা ও ঋণ সংক্রান্ত তথ্য, আয়কর তথ্য এবং বার্ষিক আয় উপস্থাপন করা হয়।

প্রার্থীরা নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় যেসব তথ্য জমা দিয়েছেন তাই এ সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হয়েছে।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

error: Content is protected !!