মঙ্গলবার , আগস্ট ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রচারে গ্রামে-গঞ্জে বকশীগঞ্জ আওয়ামী লীগের নেতৃবৃন্দ


জিএম ফাতিউল হাফিজ বাবু, স্টাফ করসপনডেন্ট, বকশীগঞ্জ
জামালপুরের বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলায় বিগত ১০ বছরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে জনগণকে অবহিত এবং আবারও সরকারের প্রতি মানুুষের সমর্থন পেতে উন্নয়ন কর্মকান্ডের লিফলেট বিতরণ করা হয়েছে।


২১ জুলাই শনিবার সকাল ১০টায় ধানুয়া কামালপুর ইউয়িনের লাউচাপড়া এলাকা থেকে আনুষ্ঠানিকভাবে লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেছে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় ও সহ-সভাপতি ইসমাইল হোসেন বাবুল তালুকদারের নেতৃত্বে ৩ শতাধিক নেতা-কর্মী লাউচাপড়া বাজার থেকে লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করে। প্রতিটি গ্রামে, হাট-বাজারে এবং গুরুত্বপূর্ণ স্থানে সরকারের হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ডের বিবরণ সংবলিত লিফলেট বিতরণ এবং পুনরায় নৌকা মার্কায় ভোট চেয়ে যাচ্ছেন নেতা কর্মীরা। লিফলেট বিতরণকালে একই সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জামালপুর-১ আসনের সংসদ সদস্য প্রার্থী নূর মোহাম্মদের জন্য সমর্থন এবং দোয়া চাওয়া হচ্ছে।

প্রথম দিনের লিফলেট বিতরণে যারা অংশ নেন তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহ-সভাপতি ইসমাইল হোসেন বাবুল তালুকদার, সহ-সভাপতি জয়নাল আবেদিন, সহ-সভাপতি ছামিউল হক, যুগ্ন সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মোকারেছ খোকন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার পাখি, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফজলুর রহমান খুদু, উপ-দপ্তর সম্পাদক মানিক সাহা, উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম, সদস্য মনিরুজ্জামান মনির, ধানুয়া কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান যুবায়ের হিটলার, সাধারণ সম্পাদক ইউসুফ আলী, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক আজাদ হোসেন লাবলু, সদস্য সচিব মিষ্টার রানা, যুবলীগ নেতা মারুফ সিদ্দিকী, মহিলালীগ নেত্রী জাহানারা বেগম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদার, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সজিব, কলেজ ছাত্রলীগের সভাপতি ফরহাদ হোসেন, সহ-সভাপতি রাকিবিল্লাহ রাকিব প্রমুখ। উপজেলা আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের খবর তৃণমূল পর্যায়ের মানুষের মাঝে পৌঁছে দেওয়ার জন্য লিফলেট ও গণসংযোগ কর্মসূচি হাতে নেয় উপজেলা আওয়ামী লীগ। উপজেলার ৭টি ইউনিয়নের প্রতিটি গ্রামে দল ভিত্তিক লিফলেট বিতরণ করা হবে।

এ জন্য উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ, অংগ সংগঠনের নেতৃবৃন্দরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। লিফলেট বিতরণ কর্মসূচি সফল হলে একদিকে যেমন মানুষ বর্তমান সরকারের কর্মকান্ড সম্পর্কে জানতে পারবে অন্যদিকে সাংগঠনিকভাবেও শক্তিশালী হবে। সাধারণ মানুষের সাথে কথা বলায় এসব নেতাদের গ্রহণযোগ্যতাও বাড়বে এমন ধারণা করা হচ্ছে। ফলে আগামি নির্বাচনে এর ইতিবাচক প্রভাব পড়বে বলেও জানান নেতাকর্মীরা। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদের গ্রহণযোগ্যতা ও তার সালাম পৌছে দেয়া হচ্ছে। আওয়ামী লীগের এমন কর্মসূচিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে তৃণমূল নেতা কর্মীদের মধ্যে। তৃণমূল নেতা কর্মীদের দাবি শুধু উন্নয়ন কর্মকান্ডের প্রচার করে আগামি নির্বাচনে জয়ী হওয়া যাবে না। একাদশ জাতীয় নির্বাচনে দলের বিজয় নিশ্চিত করতে হলে প্রার্থী পরিবর্তন করা অত্যাবশ্যক বলেও জানান তারা।

error: Content is protected !!