মঙ্গলবার , আগস্ট ২০, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরিষাবাড়ীতে জুট মিল বন্ধ ঘোষনা ৩ হাজার শ্রমিকের ভাগ্য অনিশ্চিত

সিনিয়র স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ না কওে জামালপুরের সরিষাবাড়ী আলহাজ জুট মিল আকস্মিক বন্ধ ঘোষনা করেছে কর্তৃপক্ষ। এ বন্ধ ঘোষনার নোটিশ দিয়েই গা ঢাকা দিয়েছে কর্মকর্তারা। শনিবার থেকে হঠাৎ মিলটি বন্ধ করে দেয়ায় বিক্ষুব্ধ হয়ে পড়েছে শ্রমিকরা। এতে প্রায় ৩ হাজার শ্রমিকের ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে।
জানাযায়, জুট মিলের কর্মরত শ্রমিক-কর্মচারিরা তাদের ৪০ দিনের বকেয়া বেতন ভাতার দাবি জানিয়ে আসছিল। তাদের দাবি আদায়ের জন্য বিক্ষোভ মিছিল স্বারকলিপি দিয়ে আন্দোলন করে আসছে শ্রমিক-কর্মচারিরা। এ বিবদমান আন্দোলনরত শ্রমিকদের পাওনাদি উপেক্ষা কওে বৃহস্পতিবার রাতে জুট মিলের প্রধান গেটে মিল বন্ধ ঘোষনার নোটিশ দিয়ে তালা ঝুলিয়ে দেন কর্তৃপক্ষ। এতে শ্রমিকদের মধ্যে বিষয়টি জানাজানি হলে শনিবার সকাল থেকে মিল গেটে শ্রমিকরা অবস্থান নিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করতে থাকে। এক পর্যায় শ্রমিকদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।
আলহাজ জুট মিলের শ্রমিক-কর্মচারি ইউনিয়নের (সিবিএ) সাধারন সম্পাদক জাহিদুর রহমান বলেন, হঠাৎ করে কাউকে না জানিয়ে মিলটি বন্ধ ঘোষনা করায় ক্ষুব্ধ হয়ে পড়েছে শ্রমিকরা। আগামী ৭ দিনের মধ্যে মিল চালুসহ শ্রমিক-কর্মচারিদের বকেয়া পাওনা পরিশোধ করা না হলে কঠিন আন্দোলনে যাবেন বলে জানিয়েছেন তিনি।

error: Content is protected !!