শনিবার , আগস্ট ২৪, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ইসলামপুরে নদী ভাঙ্গন দূর্গত পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের ত্রান বিতরন

লিয়াকত হোসাইন লায়ন, স্টাফ করসপনেডেন্ট, ইসলামপুর

জামালপুরের ইসলামপুর চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপ্যাচ দেওয়ানপাড়া গ্রামের বন্যার পানিতে বসতভিটাসহ ঘর-বাড়ি নদীতে বিলীন হয়ে যাওয়া ৬টি পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটুর সহযোগিতায় রবিবার দুপুরে দূর্গত পরিবারের মাঝে এই সামগ্রী বিতরন করা হয়। এ সময় প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ সহকারী প্রকৌশলী মমিনুর রহমান, ইউনিয়ন পরিষদের সদস্য সোজাউদ্দৌলা, ফয়েজুর রহমান, ওয়ার্ক এসিসটেন্ট এরশাদ প্রমূখ উপস্থিত ছিলেন। প্রতি পরিবারকে ১৫ কেজি চাউল, ডাল ৩ কেজি, সয়াবিন ৩ কেজি, মুড়ি ৩ কেজি, লবন ৩ কেজি, চিনি ৩ কেজি, চিড়া ৩ কেজি, বিস্কুট ৩ কেজি, মোমবাতি ৩ ডজন, দিয়াশলাই ৩ ডজন বিতরন করা হয়।

উল্লেখ্য যে, উজান থেকে নেমে আসা বৃষ্টি ও পাহাড়ির ঢলের পানিতে যমুনায় পানি বেড়ে যাওয়ায় পানির স্রোতে ওই এলাকায় ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। ভাঙ্গনের তীব্রতায় এসব অসহায় পরিবার গুলো সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে উঁচু স্থানে আশ্রয় নিয়েছে। অন্যদিকে পানির তীব্র স্রোতে ডেবরাইপ্যাচ ব্রিজের দু’পাশের অ্যাপ্রোচ ধসে ও রাস্তা ভেঙ্গে যাওয়ায় দক্ষিণ চিনাডুলী গ্রামের সঙ্গে উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, এবারের বন্যায় মোরাদাবাদ থেকে কুলকান্দি বাধঁ নির্মান হওয়ায় বন্যার পানি বাধাঁগ্রস্থ হয়েছে। তবে ত্রান সহ বন্যা মোকাবেলা আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।

 

error: Content is protected !!