সোমবার , মে ২৭, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

সরিষাবাড়ীতে ভিক্ষুক পূনর্বাসনে নগদ অর্থ বিতরন


স্টাফ করসপনডেন্ট, সরিষাবাড়ী
জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ভিক্ষুক পূনর্বাসন কর্মসূচীর আওতায় উপজেলার তিনটি ইউনিয়নের ১৫টি গ্রামের ৮০ জন ভিক্ষুককে পূনর্বাসন করা হয়েছে। বুধবার উপজেলার মহাদান, ডোয়াইল ও আওনা ইউনিয়ন পরিষদে ভিক্ষুক পূনর্বাসনে নগদ অর্থ প্রদান ও সমিতিতে সঞ্চয় জমার মাধ্যমে সহজ শর্তে ঋন প্রদানের ব্যাবস্থা করা হয়।
উপজেলা প্রশাসন সুত্রে জানাগেছে, উপজেলার মহাদান ইউনিয়নের করবাড়ী, বিলবালিয়া, সেঙ্গুয়া গ্রামের ৩০ জন ও আওনা ইউনিয়নের নাথের পাড়া, গোয়াল বাথান, কাবাডিয়া বাড়ী, টিকরাপাড়া, কাশিনাথপুর, বড়বাড়ী গ্রামের ২০ জন এবং ডোয়াইল ইউনিয়নের চর বালিয়া, চর হাটবাড়ী, রামানন্দপুর, চাঁপারকোনা গ্রামের ৩০ জন সহ মোট ৮০ জনকে ভিক্ষুক পূনর্বাসনে সমিতিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভিক্ষুক পূর্নবাসনে মহাদান ও ডোয়াইল ইউনিয়নের ভিক্ষুকদের সঞ্চয়, উৎসাহ সঞ্চয়, ঋন তহবিল, উপজেলা ভিক্ষুক পূর্নবাসন তহবিল থেকে একটি বাড়ী একটি খামার সমিতিতে প্রতি ভিক্ষুককের নামে ২ হাজার ৪ শত করে সঞ্চয় জমা দেয়া হয়েছে। জমাকৃত সঞ্চয়ের বিপরীতে ২ হাজার ৪ শত টাক করে একটি বাড়ী একটি খামার সমিতির পক্ষ থেকে প্রদান করা হবে। এ সঞ্চয়ের বিপরীতে ভিক্ষা বৃত্তি থেকে বিরত থাকার বিকল্প হিসেবে ব্যাবসা পরিচালনা করার জন্য ঋনের সুযোগ দেয়া হবে বলে জানা গেছে।
সরিষাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ফিরোজ আল মামুনের সভাপতিত্বে ভিক্ষুক পূনর্বাসন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে ভিক্ষুকদের মাঝে নগদ অর্থ বিতরন করেন। এ সময় একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সম্বয়কারী মিজানুর রহমান, মহাদান ইউ.পি চেয়ারম্যান একেএম আনিছুর রহমান জুয়েল, আওনা ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন, ডোয়াইল ইউপির চেয়ারম্যান নাছির উদ্দিন রতন, মহাদান ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ফরিদ উদ্দিন, সচিব মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!