বুধবার , আগস্ট ২১, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

ইসলামপুরে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে ইউপি সচিবের বিরুদ্ধে ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগ

লিয়াকত হোসাইন লায়ন, স্টাফ করসপনডেন্ট, ইসলামপুর
জামালপুরের ইসলামপুরে চিনাডুলি ইউপি সচিব বজলুর রহমান সানা এর বিরুদ্ধে চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুুস সালামের স্বাক্ষর জাল করে চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

ইসলামপুরের চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুুস সালাম অভিযোগে জানান, ভিজিএফ’র ৫৩ হাজার ৯৯০ কার্ডধরী রয়েছে। ইদকে সামনে রেখে যথা সময়ে চাল বিতরন চলছিল। এক পর্যায়ে চাল বিতরণের জমা নেওয়া স্লিপের সংখ্যা বেশী হলে সচিবের নিকট প্রশ্ন করা হয়। এতে তার আচরনে সন্দিহান হওয়ায় তিনশ ভূয়া স্লিপ জালিয়াতি বিষয়টি ধরা পড়ে।

ইউনিয়ন পরিষদ সুত্রে জানাযায়, ইউপি সচিব বজলুর রহমান সানোয়ার স্বাক্ষর জাল করে ভিজিএফ’র তিনশত ভূয়া স্লিপ বানায়। সচিব তিনশ ভূয়া স্লিপ স্থানীয় কালো বাজারীদের নিকট বিক্রি করে। এদিকে স্থানীয় কালো বাজারীরা ওই ভূয়া স্লিপগুলি চেয়ারম্যানের হাতে দিয়ে চিনাডুলি ইউনিয়নের অস্থায়ী গুদাম থেকে ভিজিএফ’র তিন হাজার কেজি চাল উত্তোলন করে আত্মসাত করে।

এ ঘটনার পর চিনাডুলী ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম তার সকল ইউপি সদস্যসহ ইসলামপুরের ইউএনও এবং সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করেন। অভিযুক্ত সচিব বজলুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনি মাত্র ৫০টি ভূয়া স্লিপ জালিয়াতির মাধ্যমে ৫০০ কেজি চাল আত্মসাতের করেছেন।

ইসলামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, ইউপি সচিব বজলুর রহমানের বিরুদ্ধে চেয়ারম্যান স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হবে।

error: Content is protected !!