বুধবার , আগস্ট ২১, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

দেওয়ানগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র, ভিক্ষুকদের মাঝে ঢেউটিন বিতরণ


স্টাফ করসপনডেন্ট
গত বন্যায় মারত্মকভাবে ক্ষতিগ্রস্থ বিশেষ করে গৃহহীন হতদরিদ্র ও ভিক্ষুকদের মাঝে উন্নয়ন সংঘের বাংলাদেশ ফ্লাড রেসপন্স প্রকল্পের আওতায় সোমবার দেওয়ানগঞ্জে ঢেউটিন বিতরণ করা হয়েছে। বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা।


দেওয়ানগঞ্জ উন্নয়ন সংঘের প্রকল্প কার্যালয়ে বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মোঃ রফিকুল আলম মোল্লা, কর্মসূচি পরিচালক নারায়ন চন্দ্র দাস, মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, এনএসভিসি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শরিফ উদ্দিন, ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি সাখাওয়াত হোসেন প্রমূখ। এইদিন ১১জন ভিক্ষুকসহ ৫০টি হতদরিদ্র পরিবারের মাঝে ৩ বান্ডিল করে ঢেউটিন দেয়া হয়।
উল্লেখ, এডিএইচ জার্মানীর অর্থসহায়তায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সাথে অংশিদারিত্বের ভিত্তিতে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। গত বন্যায় অধিক ক্ষতিগ্রস্থদের মাঝে কৃষি, পুষ্টি সহায়তা, ছাগল, হাঁস, মুরগী, ঢেউটিন, গৃহস্থালী সামগ্রী বিতরণ এবং রাস্তাঘাট সংস্কার, সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালিত হবে। সরাসরি দুই হাজার পরিবার এবং পরোক্ষভাবে ১০ হাজার পরিবার এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। প্রকল্পটি জামালপুর জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার চারটি ইউনিয়নে বাস্তবায়ন হবে।

error: Content is protected !!