মঙ্গলবার , অক্টোবর ১৫, ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ

‘রত্নগর্ভা’ মা দিলারা জামান, হতাশায় কাটে তার সময় !

বিনোদন ডেস্ক

একেক সময় একেকটি বৈচিত্র্যময় চরিত্র নিয়ে দর্শকের সামনে উপস্থিত হন গুণী অভিনেত্রী দিলারা জামান। ভক্তদের তিনি কখনো হাসান আবার কখনো কাঁদান। নির্মাতারাও তাকে কেন্দ্র করেই গল্প নির্বাচন করেন।

এই গুণী অভিনেত্রীকে এবার দেখা যাবে ‘রত্নগর্ভা’ মায়ের চরিত্রে। নির্মাতা সাগর জাহানের পরিচালনায় বৃন্দাবন দাসের রচনায় আসছে ঈদের জন্য নির্মাণ হচ্ছে এই শিরোনামের নাটকটি।

পরিচালক জানান, গল্পটি দিলারা জামানকে নিয়েই। এতে দেখা যাবে, রত্নগর্ভা এই মায়ের ৭ সন্তানের কেউ প্রকৌশলী, কেউ ডাক্তার। কিন্তু তাদের কেউই দেশে থাকে না।

বিষয়টি নিয়ে তার মনে অনেক কষ্ট। সন্তানদের এমন শিক্ষিত করে গড়ে তোলার পরেও দেশের জন্য কিছু না করে তারা বিদেশে থাকছেন। এদিকে দেশে থাকেন তার ছোট মেয়ে। তাকে তিনি শেষ অবলম্বন ভাবেন। একটা সময় সেও দেশের বাইরে স্থায়ী হওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়েন।

এরপর রত্নগর্ভা মা কাকে নিয়ে থাকবেন? পরবর্তী দৃশ্যপট কী হবে? এসব জানতে আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।

নাটকটি প্রসঙ্গে গুণী অভিনেত্রী দিলারা জামান বলেন, আমার চরিত্রটির মধ্য দিয়ে দেশপ্রেমের বিষয়টি নির্মাতা তুলে ধরছেন। আমাদের সন্তানদের দেশে থেকে দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। শুধু নিজের কথা ভাবলে দেশ কখনো এগিয়ে যাবেনা। আসলে গল্পটি সমসাময়িকের। কিন্তু দারুণ একটি মেসেজ রয়েছে এতে।

তিনি আরো বলেন, নির্মাতারা আমাকে নিয়ে ভাবেন এটি আমার জন্য অনেক বড় আনন্দের। আমি সব সময় এই চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই।

এদিকে দিলারা জামান ছাড়াও এই নাটকে আরো অভিনয় করছেন চঞ্চল চৌধুরী ও শাহনাজ খুশি। এদিকে, গেল ঈদে আশনা হাবীব ভাবনার ‘গুলনেহার’ টেলিছবিতে নাম ভূমিকায় অভিনয় করে দর্শকের মনে দাগ কাটেন এই গুণী অভিনেত্রী দিলারা জামান।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

error: Content is protected !!